Logo
Logo
×

খেলা

রোহিতের দুঃস্বপ্নের বোলার কে? আফ্রিদি নাকি স্টার্ক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ০৫:০৭ পিএম

রোহিতের দুঃস্বপ্নের বোলার কে? আফ্রিদি নাকি স্টার্ক

৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মেগা ইভেন্টে এ নিয়ে তৃতীয়বারের মতো ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। 

এর আগে ২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেন রোহিত। সেই আসরে সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় ভারত। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যায় রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। 

এবার ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ৩৬ বছর বয়সি ভারতীয় তারকা ওপেনারকে প্রশ্ন করা হয়েছিল আপনার দুঃস্বপ্নের বোলার কে? অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্ক নাকি পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি?

এমন প্রশ্নের জবাবে ভারতীয় অধিনায়ক বলেন, কোনটিই নয়, তারা দুজনেই মানসম্পন্ন বোলার। নতুন বলে তারা দুজনেই হুমকিস্বরূপ, সুইং করানোর পাশাপাশি তাদের বলে গতিও বেশ ভালো।

২০১১ সালে বিশ্বকাপের আয়োজক ছিল ভারত। সেই আসরে খেলার সুযোগ হয়নি রোহিত শর্মার। তিনি বলেন, ২০১১ সালের বিশ্বকাপটা আমাদের জন্য স্মরণীয় ছিল। আমার মনে আছে আমি তখন বাড়ি থেকে খেলা দেখেছি। সেই বিশ্বকাপে দলে সুযোগ না পাওয়ায় আমি হতাশ হয়েছিলাম। 

রোহিত আরও বলেন, দলে না সুযোগ পাওয়ার কারণে আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি বিশ্বকাপ দেখব না, তবে দ্বিতীয় স্মৃতিটি আমার মনে আছে যে ভারত খুব ভালো খেলছিল। 

ভারত-পাকিস্তান ম্যাচের চাপ নিয়ে রোহিত বলেন, আমি জানি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে খেলতে হলে খেলোয়াড়দের কেমন চাপ সামলাতে হয়। আমি শুধু কল্পনা করতে পারি যে, সেই সময়ে প্রতিটি খেলোয়াড়ই বেশ চাপের মধ্যে থাকেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম