Logo
Logo
×

খেলা

যে কারণে সাংবাদিকরাও দেখতে পারবেন না অনুশীলন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৫:৩৩ পিএম

যে কারণে সাংবাদিকরাও দেখতে পারবেন না অনুশীলন

৩০ আগস্ট পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ১৮ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এশিয়া কাপ। এরপর দুই সপ্তাহ ব্যবধানে ৫ অক্টোবর ভারতে শুরু হবে বিশ্বকাপ।

এশিয়া কাপ এবং বিশ্বকাপের মতো বড় দুটি টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৩, ১৪, ১৬ ও ১৭ আগস্ট বাংলাদেশ দলের অনুশীলন দেখতে কোনো সংবাদমাধ্যম মাঠে প্রবেশ করতে পারবে না। এই কয়েক দিন ফটোসাংবাদিক ও ক্যামেরাপারসনরা অনুশীলনের আগে ১৫ মিনিটের জন্য ছবি আর ভিডিও নিতে পারবেন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এই চার দিনে সুনির্দিষ্ট কিছু কৌশল নিয়ে অনুশীলন করবে বাংলাদেশ দল। এশিয়া কাপ ও বিশ্বকাপে একেক প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হবে, বিভিন্ন কন্ডিশনে একেক মাঠে খেলতে হবে। ওই সব জায়গায় দলের কৌশল কী হবে- এসব কিছুর অনুশীলন হবে, যার জন্য এই অনুশীলন বন্ধ দরজায় গোপন রাখতে চাইছে তারা। 

সূত্র জানিয়েছে, অনেক সময় বাংলাদেশ দলের অনুশীলনের খবর সংবাদমাধ্যম, ফেসবুক, ইউটিউব, টুইটারসহ অন্যান্য মাধ্যমে প্রচার করে, সেই ভিডিও চলে যায় প্রতিপক্ষ অ্যানালিস্টদের কাছে। তারা সংগ্রহ করে দেখলে সহজে বুঝতে পারে কে কী অনুশীলন করছে। 

মিরপুরে ২৫ আগস্ট পর্যন্ত চলবে টাইগারদের এশিয়া কাপের প্রস্তুতি। ২৬ আগস্ট শ্রীলংকার উদ্দেশে বিমানে উড়াল দেবে বাংলাদেশ দল। ক্যান্ডিতে গ্রুপপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে শ্রীলংকার বিপক্ষে। এরপর লাহোরে খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম