Logo
Logo
×

খেলা

এশিয়া কাপ ‘মাতাবেন’ ওয়াসিম ওয়াকার পাঠান গম্ভীরসহ ১২ ক্রিকেটার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ১২:৫০ পিএম

এশিয়া কাপ ‘মাতাবেন’ ওয়াসিম ওয়াকার পাঠান গম্ভীরসহ ১২ ক্রিকেটার

ছবি : সংগৃহীত

আগামী ৩০ আগস্ট ২০২৩ এশিয়া কাপ শুরু হবে। ইতোমধ্যে টুর্নামেন্টের ধারাভাষ্যকার ও উপস্থাপকদের নাম ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। 

উইজডেনের এক প্রতিবেদনে বলা হয়, এশিয়া কাপের ১৬তম আসরে খেলা হবে ৫০ ওভারের ফরম্যাটে। এবার যৌথভাবে এই টুর্নামেন্ট আয়োজন করছে পাকিস্তান ও শ্রীলংকা। এ নিয়ে ২০০৮ সালের পর ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এ বছর মোট ১৩ ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে চারটি পাকিস্তানে এবং বাকিগুলো শ্রীলংকায়। এবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই হওয়ার কথা ছিল এককভাবে পাকিস্তানে। তবে রাজনৈতিক উত্তেজনায় ভারতের আপত্তির মুখে তাতে ভাগ বসায় শ্রীলংকা। 

এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের মুকুট পেতে লড়বে মোট ৬ দল। সেগুলো হলো পাকিস্তান, শ্রীলংকা, ভারত, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল। এবার এতে অভিষেক হতে যাচ্ছে নেপালের। পাকিস্তানের মাটিতে স্বাগকিতকদের বিপক্ষে তাদের ম্যাচ দিয়েই টুর্নামেন্টের পর্দা উঠবে। 

আসন্ন এশিয়া কাপে দুগ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। প্রতিটি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ চার দল খেলবে। সেখান থেকে সেরা দুটি ফাইনালে শিরোপার যুদ্ধে নামবে। টাইটেল নির্ধারণী ম্যাচ গড়াবে ৭ সেপ্টেম্বর।

এরই মাঝে এশিয়া কাপের ধারাভাষ্যকার ও উপস্থাপকদের তালিকা প্রকাশিত হয়েছে। মোট ১২ জন সাবেক খেলোয়াড় এ তালিকায় রয়েছেন। এর মধ্যে ভারতের ৫ জন, পাকিস্তানের ৪ জন এবং শ্রীলংকা, বাংলাদেশ ও নিউজিল্যান্ড থেকে ১ জন করে এশিয়া কাপের মঞ্চ ও প্রেস বক্স মাতাবেন।

ধারাভাষ্যকার ও উপস্থাপকদের মধ্যে আছেন— গৌতম গম্ভীর (ভারত), ইরফান পাঠান (ভারত), রবি শাস্ত্রী (ভারত), সঞ্জয় মাঞ্জেরেকার (ভারত), দ্বীপ দাসগুপ্তা (ভারত), ওয়াসিম আকরাম (পাকিস্তান), ওয়াকার ইউনিস (পাকিস্তান), বাজিদ খান (পাকিস্তান), রমিজ রাজা (পাকিস্তান), রাসেল আর্নল্ড (শ্রীলংকা), আতাহার আলি খান (বাংলাদেশ), স্কট স্টাইরিস (নিউজিল্যান্ড)।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম