Logo
Logo
×

খেলা

ফ্রি-কিক থেকে মেসির অসাধারণ গোল, বেকহ্যামের প্রতিক্রিয়া ভাইরাল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ০১:১৪ পিএম

ফ্রি-কিক থেকে মেসির অসাধারণ গোল, বেকহ্যামের প্রতিক্রিয়া ভাইরাল

মেসি জাদু চলছেই। এফসি ডালাসের বিপক্ষে সোমবার লিগস কাপের শেষ ষোলোয় টাইব্রেকারে মেসির দল ইন্টার মায়ামি জিতেছে ৫-৩ গোলের ব্যবধানে। নির্ধারিত সময়ের খেলা ৪-৪ গোলে ছিল অমীমাংসিত। 

অথচ বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে ইন্টার মায়ামিকে ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে দিয়েছিলেন মেসি। একটা সময়ে ৪-২ গোলে পিছিয়ে পড়া মায়ামিকে সমতায় ফেরাতে শেষ দিকে ফ্রি-কিক থেকে করেছেন আরেকটি অসাধারণ গোল। চোখধাঁধাঁনো এই গোলের প্রশংসা হচ্ছে সর্বত্র। ইংল্যান্ডের সাবেক কিংবদন্তি ডেভিড বেকহ্যাম ভূয়সী প্রশংসা করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ডের। 

আরও পড়ুন: জোড়া গোলের রাজা মেসি

মেসিকে নিয়ে বেকহ্যামের একটি প্রতিক্রিয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। মূহুর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে৷
ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইংল্যান্ডের কিংবদন্তি তারকা বেকহ্যাম এক দশক ধরে সাতবারের ব্যালন ডিঅর বিজয়ী হওয়ার পর মেসিকে ইন্টার মিয়ামিতে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এফসি ডালাসের বিরুদ্ধে লিগস কাপের ম্যাচে মেসি ফ্রি-কিক করে তার প্রতিভার সাক্ষর রাখেন। এই ফ্রি-কিকের প্রশংসায় প্রতিপক্ষ কোচ এস্তেভেজ ম্যাচ শেষে বলেছেন, ‘আমি মনে করি, এটা নিয়ে বেশি কিছু বলার দরকার নেই। সবাই দেখেছে, কী হয়েছে। ওই জায়গায় মেসির একটা ফ্রি–কিক অন্য যেকোনো খেলোয়াড়ের জন্য পেনাল্টির মতো।

মেসির ওই ফ্রি-কিক নিয়ে মায়ামির আর্জেন্টাইন কোচ মার্তিনো বলেছেন, ‘আপনার এটা মনে হবেই যে (ওই জায়গা থেকে ফ্রি-কিকে) সে গোল করবে।’
একজন সাবেক ফ্রি-কিক মাস্টার হিসাবে বেকহ্যামের খ্যাতি কার না জানা। তবে মাঠে মেসির সর্বশেষ জাদু প্রদর্শনী দেখে তিনি তার উত্তেজনাকে আর ধরে রাখতে পারেননি। আর্জেন্টাইন মাস্টার ২০ গজ বাইরে থেকে ওপরের কর্নারে বলটি ঢুকিয়ে দেন, যা সবাইকে অবাক করে দেয়। এই ভিডিও সামাজিকমাধ্যমে ছেড়ে দেওয়ার মূহুর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

মেসিকে মিয়ামিতে আনার পর থেকে, বেকহ্যাম তার খেলা পুরোপুরি উপভোগ করছেন। দলে মেসির মতো সর্বকালের গ্রেট থাকায় দর্শকরা বেশ উপভোগ করেছেন ফুটবল খেলা। সেইসঙ্গে বেকহ্যামের সম্মানও বাড়িয়েছে।

মেসি যখন ইন্টার মিয়ামিতে বেশ চমকপ্রদ সৃষ্টি করছেন মাঠে নেমেই একের পর এক গোল করা চালিয়ে যাচ্ছেন। ফুটবলের উস্তাদ বেকহ্যাম মেসির খেলার মূহুর্তের উজ্জীবিত মূহুর্তের ভক্তদের আরও চমক বাড়িয়ে দিচ্ছে। বেকহ্যামের উজ্জীবিত মূহুর্ত কেবল বিশ্বব্যাপী ভক্তদেরই মুগ্ধ করেনি বরং যুক্তরাষ্ট্রের ফুটবলে একটি নতুন মাত্রার উত্তেজনাও এনে দিয়েছে। মেসির যুক্তরাষ্ট্রে আসায় দেশটিতে ফুটবলের জনপ্রিয়তা আরও বেড়ে গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম