Logo
Logo
×

খেলা

আবারো পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন ইনজামাম

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ০৯:০৪ পিএম

আবারো পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন ইনজামাম

দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন ইনজামাম-উল-হক। এর আগে ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেন দেশটির সাবেক অধিনায়ক।

প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর ইনজামামের প্রথম কাজ হবে ২২ আগস্ট থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা করা। এরপরই রয়েছে এশিয়া কাপ। এর আগে বিশ্বকাপের প্রাথমিক দলও দিতে হবে। এ সিরিজের আর এশিয়া কাপের স্কোয়াড ১০ আগস্ট ঘোষণা করবেন ইনজামাম। 

২০১৯ বিশ্বকাপেও প্রধান নির্বাচক হিসেবে পাকিস্তানের স্কোয়াড ঘোষণা করেছিলেন ইনজামাম এবং তার সেই মেয়াদে চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছিল পাকিস্তান। এবার দ্বিতীয় মেয়াদে একই দায়িত্ব পাওয়ায় ২০২৩ বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডও তিনি ঘোষণা করবেন।

পাকিস্তানের হয়ে ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন ইনজামাম। খেলেছেন ২০০৭ বিশ্বকাপ পর্যন্ত। এবার তার বেছে নেওয়া দল যাবে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে।

গত সপ্তাহে পিসিবি ক্রিকেট টেকনিক্যাল কমিটির (সিটিসি) নিয়োগ পেয়েছিলেন ইনজামাম। যেখানে তার সঙ্গে বাকি দুজন সদস্য হলেন মিসবাহ-উল-হক ও মোহাম্মদ হাফিজ। এই টেকনিক্যাল কমিটির দায়িত্ব ছিল জাতীয় নির্বাচক কমিটি নিয়োগ দেওয়া।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম