Logo
Logo
×

খেলা

বিশ্বকাপে পাকিস্তানের সূচি নিয়ে ঝামেলা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৩, ০৫:১৩ পিএম

বিশ্বকাপে পাকিস্তানের সূচি নিয়ে ঝামেলা

৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের কয়েকটি ম্যাচের সূচি নিয়ে ঝামেলা দেখা দিয়ছে। 

১২ নভেম্বর ভারতে কালীপূজার উৎসব রয়েছে। সেদিন মাঠের লড়াইয়ে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড। কালীপূজার উৎসবের দিনে পাকিস্তানের খেলা থাকায় বাবর আজমদের নিরাপত্তা নিয়ে আইসিসির কাছে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

পূজার উৎসবের দিনে খেলা হলে বাবর আজমদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা চ্যালেঞ্জিং হবে। যে কারণে পাকিস্তান ম্যাচের সূচি পরিবর্তন হতে পারে। 

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রধান স্নেহাশিষ গাঙ্গুলী বলেছেন, সূচি পরিবর্তনের জন্য কোনো আবেদন জমা হয়নি। 

নাম প্রকাশে অনিচ্ছুক সিএবির একজন কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচ নিয়ে কলকাতা পুলিশের কাছে নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

ওই কর্মকর্তা বলেছেন, দীপাবলির দিনে পাকিস্তানের খেলা থাকায় কলকাতার পুলিশ নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা বলেছেন। তাই আমরা আইসিসি ও বিসিসিআইকে সূচি পুনঃনির্ধারণ করার জন্য জানিয়েছি। 

তিনি আরও বলেন, দীপাবলির দিনে পাকিস্তানের ম্যচ থাকলে নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে। যে কারণে সেই ম্যাচের সূচি পরিবর্তন করা দরকার। যদি না হয় তাহলে আমরা এ বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। 

পাকিস্তান বনাম ইংল্যান্ড ম্যাচ ছাড়াও, আহমেদাবাদে ভারত বনাম পাকিস্তান ম্যাচের নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। 

১৫ অক্টোবর মুখোমুখি হওয়ার কথা এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। নবরাত্রির কারণে বাবর আজমদের নিরাপত্তার কথা চিন্তা করে সেই ম্যাচটি একদিন এগিয়ে ১৪ অক্টোবর হতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম