Logo
Logo
×

খেলা

নারী ফুটবলারদের মারধর করায় শাস্তির দাবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ০৪:৫০ পিএম

নারী ফুটবলারদের মারধর করায় শাস্তির দাবি

খুলনার বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা প্রাথমিক বিদ্যালয়ের মাঠে হাফপ্যান্ট পরে ফুটবল খেলেন নারী সদস্যরা।

সেই খেলার ছবি তুলে এক নারী খেলোয়াড়ের পরিবারের সদস্যদের কিছু কথা শুনিয়ে দেন নূপুর খাতুন নামের এক মেয়ে। 

সেই নারী খেলোয়াড়কে সঙ্গে নিয়ে তার সতীর্থরা নূপুরের বাড়ি গিয়েছিল; কেন সে এমনটি করল জানার জন্য। 

সেই ঘটনাকে কেন্দ্র করে তাদের মারধর করেন নূপুরের বাড়ির লোকজন। এতে আহত হয় চার নারী ফুটবলার মঙ্গলী বাগচী, সাদিয়া নাসরিন, হাজেরা খাতুন ও জুঁই মণ্ডল।

এই ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার খুলনার পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন হয়েছে। 

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচার দাবি করেছেন বাংলাদেশ নারী ফুটবল দলের অন্যতম সদস্য কৃষ্ণা রানি সরকার। তিনি বলেন, একটা মেয়ে ছবি তুলে ঝামেলা বাধাল! একটা মেয়ে হয়ে অন্য মেয়ের ক্ষতি সে কীভাবে করল! আমার মাথায় ঢুকছে না।

কৃষ্ণা রানি আরও বলেন, এমনিতেই সামাজিক কারণে মেয়েদের খেলাধুলায় অনেক বাধা আসে। আমরা এসব পেরিয়েই জাতীয় পর্যায়ে খেলছি। আমাদের দেখাদেখি আরও মেয়েরা যুক্ত হচ্ছে ফুটবলে বা অন্য খেলায়। কিন্তু খুলনার ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল মেয়েদের নিরাপত্তার বিষয়টি। আমি প্রশাসন ও সর্বোচ্চ মহলে এর বিচার চাই। 

জাতীয় নারী ফুটবল দলের আরেক তারকা সানজিদা আক্তার বলেন, বাংলাদেশে মেয়েদের খেলাধুলা বিশেষ করে ফুটবল অনেক দূর এগিয়েছে। এই সময় এমন ঘটনা মেনে নেওয়া যায় না। মেয়েরা তো খেলাধুলাই করছে, কোনো অন্যায় তো করছে না। ফুটবল খেলার জন্য মেয়েদের ওপর হামলা, তাদের নিগ্রহ, ভীষণ লজ্জার বিষয়।

তিনি আরও বলেন, আমরা যখন ফুটবল খেলতাম, তখন এলাকার মানুষ ভালো চোখে দেখত না। আমাদের দিয়ে যখন সারা দেশের মানুষ কলসিন্দুরকে চিনল, তখন মেয়েদের ফুটবল নিয়ে সবার ধারণা পাল্টে যায়। আমরা ভালো খেলেছি বলেই একসময় অন্ধকারে ডুবে থাকা গ্রামটিতে বিদ্যুৎ গিয়েছে। আমাদের এলাকার মানুষ এটি সব সময় মনে রাখে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম