Logo
Logo
×

খেলা

যে কারণে ভারত সফরে যেতে চান না মইন আলি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৮:৪৬ পিএম

যে কারণে ভারত সফরে যেতে চান না মইন আলি

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে রোমাঞ্চকর লড়াইয়ে ২-২ ব্যবধানে ড্র করে স্বাগতিক ইংল্যান্ড ক্রিকেট দল। 

অ্যাশেজ সিরিজ চলাকালীন ইংল্যান্ড দলের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম দলটির তারকা অলরাউন্ডার মইন আলিকে জিজ্ঞাসা করেছিলেন- ২০২৪ সালের শুরুর দিকে ভারতে অনুষ্ঠিতব্য পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলতে যাবেন কিনা? জবাবে মুখের ওপরই কোচকে না বলে দেন মইন আলি।

মইন আলি ২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, কিন্তু জ্যাক লিচ স্ট্রেস ফ্র্যাকচারে আক্রান্ত হওয়ার পর টিম ম্যানেজমেন্টের অনুরোধে অবসর ভেঙে দলে ফিরেন মইন আলি। 

ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস মইনকে একটি বার্তা পাঠান। জবাবে মইন আলি বলেন, বেন স্টোকস যদি আমাকে আবার বার্তা পাঠায়, তাহলে আমি মুছে দেব। মইন আলি বোঝাতে চেয়েছেন যে, তিনি আর অবসর ভাঙবেন না।
ভারত সফর নিয়ে ম্যাককালামের প্রশ্নের জবাবে মইন আলি বলেছিলেন, ম্যাককালাম আমাকে আবার জিজ্ঞেস করেছিল, আমি তখন বলেছিলাম না, আমি ভারতে যাব না। এভাবে ভালোয় ভালোয় অবসর হওয়াটাই ভালো।

অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্টের প্রথম দিনে ব্যাট করার সময় কুঁচকিতে চোট পান মইন আলি। এই চোট নিয়ে তিনি আর চান না জাতীয় দলের হয়ে খেলতে। 

তিনি বলেন, আমার পিঠের পেশিতে টান পড়ায় অনেক ব্যথা পেয়েছি। তখন আমার মনে হয়েছে টেস্ট ক্রিকেটে এটাই হবে আমার শেষ দিন। আমার মনে হয়েছে হয়তো আর বল করতে পারব না। 

মইন আলি ইংল্যান্ডের হয়ে ৬৮টি টেস্ট, ১২৯টি ওয়ানডে এবং ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ব্যাট হাতে ৮টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৩৮২ রান এবং ৩৪৫ উইকেট শিকার করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম