Logo
Logo
×

খেলা

রানার্সআপ হয়ে দেশে ফিরলেন মুশফিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০৯:২১ পিএম

রানার্সআপ হয়ে দেশে ফিরলেন মুশফিক

প্রথমবারের মত জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিত জিম-আফ্রো টি-টেন লিগ। যেখানে জুবার্গ বাফালোর্সের হয়ে খেলেছেন মুশফিকুর রহিম।

এ উইকেটকিপার ব্যাটসম্যান আসরে দুর্দান্ত ব্যাটিং করলেও অল্পের জন্য শিরোপা হাতছাড়া করেছে তার দল। ফলে রানার্সআপ হয়ে আসর শেষ করে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় পা রাখেন তিনি। 

এবারের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছিলেন তাসকিন আহমেদ ও মুশফিকুর রহিম। তাসকিন আহমেদ ৭ ম্যাচ খেললেও মুশফিকুর রহিমের সুযোগ হয় ৮ ম্যাচ খেলার।

৮ ম্যাচ খেলে ৬ ইনিংসে ব্যাট করতে নেমে ১৬৮ স্ট্রাইক রেটে ১২৬ রান করেছেন মুশফিক। ৬ ইনিংসের মধ্যে মাত্র একটি ইনিংসে আউট হওয়ায় মুশফিকের ব্যাটিং গড় ১২৬! দশ ওভারের ক্রিকেটে একজন মিডল অর্ডার ব্যাটারের এমন গড় রীতিমতো অবিশ্বাস্যই! 

১২৬ গড় নিয়ে মুশফিক সবার উপরে আছেন এবারের আসরে। গড়ের দিক থেকে তার ধারেকাছেও নেই আর কেউই। ৫২ গড় নিয়ে ২ নম্বরে আছেন ইনোসেন্ট কাইয়া যদিও এই জিম্বাবুইয়ান খেলেছেন মাত্র ২ ম্যাচ। এর পরে ইউসুফ পাঠান ৪২.৪০, ডেনোভান ফেরেইরা ৩৮.৮৩। তাছড়ান করিম জানাত ৩৮ গড়ে রান করেছেন। 

ব্যাট হাতে মুশফিকুর রহিম যেমন ভাল করেছেন তেমনি বল হাতে তাসকিন আহমেদও ছিলেন দুর্দান্ত। ৭ ইনিংসে বল হাতে নিয়ে ১১ উইকেট শিকার করেছেন এই টাইগার স্পিডস্টার। প্রতি ৭.৬৪ বল পর পর একটি করে উইকেট শিকার করেছেন তাসকিন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম