Logo
Logo
×

খেলা

অ্যাশেজ সিরিজে ফের বল বিতর্ক, তদন্তের দাবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০৬:৪৩ পিএম

অ্যাশেজ সিরিজে ফের বল বিতর্ক, তদন্তের দাবি

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার রোমাঞ্চকর অ্যাশেজ সিরিজ শেষ হয়েছে সোমবার। সিরিজের শেষ টেস্টে জয়ের পথেই ছিল অস্ট্রেলিয়া। 

রোববার চতুর্থ এবং সোমবার পঞ্চম দিনে বৃষ্টি হওয়ায় জয়ের স্বপ্ন ভেস্তে যায় অজিদের। তারা নিশ্চিত জয়ের ম্যাচে বৃষ্টির কারণে টপাটপ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়। ওভালে ৪৯ রানের জয়ে সিরিজে ২-২ ব্যবধানে ড্র করে ইংল্যান্ড। 

অ্যাশেজ সিরিজ শেষ হলেও বল বদল করা নিয়ে তৈরি হয়েছে নতুন ঝামেলা। যে কারণে তদন্ত দাবি করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক রিকি পন্টিং। 

স্কাই স্পোর্টসকে পন্টিং বলেছেন, আমার সবচেয়ে বড় উদ্বেগ হলো যে বলটি পরিবর্তন করার জন্য বেছে নেওয়া হয়েছিল- এই দুই বলকে দেখার কোনো উপায় নেই পৃথিবীতে। তারপর আপনি যে কোনো উপায়ে এটি তুলনা করতে পারেন। আপনি যদি বলটি প্রতিস্থাপন করতে যাচ্ছেন তবে এটিকে যতটা সম্ভব পুরনোটির কাছাকাছি রাখুন। এখন আপনি যদি সেই বক্সে দেখেন, সেখানে খুব বেশি পুরনো বল ছিল না। কিছু পুরনো বল তুলে নেওয়া হয়েছিল, আম্পায়াররা সেগুলো দেখে আবার রেখে দিয়েছিলেন।

তিনি আরও বলেন, আমি বুঝতে পারছি না যে দুইজন আন্তর্জাতিক আম্পায়ার এর আগে বহুবার এমন করেছেন, তারা কিভাবে এত ভুল হতে পারেন। এটি এই গেমের একটি বিশাল মুহূর্ত। গতকাল বিকালের তুলনায় আজ সকালে সীম এবং সুইং চলাচলের পরিমাণ দ্বিগুণ হয়েছে। আমি মনে করি এটি একটি বড় ভুল যা তদন্ত করা উচিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম