Logo
Logo
×

খেলা

রোমাঞ্চকর ম্যাচে টাই করে ট্রফিতে ভাগ বসাল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৫:৫০ পিএম

রোমাঞ্চকর ম্যাচে টাই করে ট্রফিতে ভাগ বসাল ভারত

ভারতের বিপক্ষে জিতলেই প্রথমবার সিরিজ জয়ের ইতিহাস গড়ত বাংলাদেশ নারী ক্রিকেট দল। এমন সহজ সমীকরণের ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে টাই করে নিগার সুলতানার নেতৃত্বাধীন দলটি। 

তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় রোমাঞ্চ ছড়িয়েও জিততে পারেনি বাংলাদেশ। ম্যাচটি টাই হওয়ায় ট্রফি ভাগাভাগি করে নেয় বাংলাদেশ-ভারত। 

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন শামিমা সুলতানা ও ফারজানা হক পিংকি। উদ্বোধনী জুটিতেই তাড়া করেন ৯৩ রান। 

৭৮ বল খেলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৫২ রান করে ফেরেন ওপেনার শামিমা সুলতানা। এরপর অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে ফের ৭১ রানের জুটি গড়েন ওপেনার ফারজানা।

দলীয় ১৬৪ রানে ৩৬ বলে এক চারে ২৪ রানে ফেরেন নিগার সুলতানা। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৪ বলে ২ রানে ফেরেন রিতু মনি।

এরপর সোবহানা মোস্তারিকে সঙ্গে নিয়ে ফের ৫৬ রানের জুটি গড়েন ফারজানা হক। এই জুটিতেই ওয়ানডে ক্যারিয়ারের ৫৬তম ম্যাচে মেইডেন সেঞ্চুরি হাঁকান ফারজানা হক পিংকি।

ইনিংস ওপেন করতে নেমে শেষ বলে আউট হওয়ার আগে ১৬০ বলে সাতটি বাউন্ডারির সাহায্যে ১০৭ রান করেন ফারজানা হক। তার সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২২৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। 

টার্গেট তাড়া করতে নেমে ৪৯.৩ ওভারে ২২৫ রানেই অলআউট হয় ভারত। ভারতের হয়ে ৭৭ রান করেন হারলিন দেল। ৫৯ রান করেন স্মৃতি মান্দানা। বাংলাদেশের সমান ২২৫ রান করায় ম্যাচটি টাই হয়। টাই হলে সাধারণত ম্যাচ গড়ায় সুপার ওভারে।

কিন্তু ম্যাচে বৃষ্টির কারণে সময় নষ্ট হয়। নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় সুপার ওভার মাঠে গড়ায়নি। তাই তিন ম্যাচের সিরিজে (১-১) ড্র করে ট্রফি ভাগাভাগি করে নেয় বাংলাদেশ-ভারত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম