Logo
Logo
×

খেলা

‘পাকিস্তান বিশ্বকাপ খেলতে না গেলে সমর্থকদের প্রতি অবিচার হবে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৭:২৪ পিএম

‘পাকিস্তান বিশ্বকাপ খেলতে না গেলে সমর্থকদের প্রতি অবিচার হবে’

সীমান্ত নিয়ে প্রতিবেশী দুই দেশ ভারত-পাকিস্তানের দীর্ঘদিন ধরেই সম্পর্ক অবনতির দিকে। রাজনৈতিক এ বাজে সম্পর্কের প্রভাব পড়েছে দুই দেশের খেলাধুলায়। 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্ট ছাড়া এক দশকের বেশি সময় ধরে ভারত-পাকিস্তানের রোমাঞ্চকর দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। 

৫ অক্টোবর ভারতে শুরু হবে বিশ্বকাপ। তার আগে আগস্টে পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ভারত আগেই জানিয়ে রেখেছে তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে যাবে না। ভারতের এমন ঘোষণার পর পাকিস্তান জানায়, তারা বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। 

ভারতের কারণেই এশিয়া কাপ হবে পাকিস্তান ও শ্রীলংকায়। ভারতের ম্যাচগুলো হবে শ্রীলংকায়। যে কারণে পাকিস্তানও চায় তারা বিশ্বকাপের ম্যাচ ভারতের পরিবর্তে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে। 

এশিয়া কাপ এবং বিশ্বকাপ নিয়ে প্রতিবেশী দুই দেশের এমন অবস্থা প্রসঙ্গে পাকিস্তানের সাবেক দুই অধিনায়ক মিসবাহ-উল-হক ও শহিদ আফ্রিদি মনে করেন, পাকিস্তান যদি বিশ্বকাপ খেলতে ভারতে না যায়, তাহলে সমর্থকদের প্রতি অবিচার হবে। 

ইএসপিএনক্রিকইনফোকে পাকিস্তানের সাবেক প্রধান কোচ মিসবাহ বলেন, অন্যান্য খেলাগুলোতে যখন ভারত-পাকিস্তান মুখোমুখি হতে পারে তাহলে ক্রিকেটে কেন নয়? ক্রিকেটের সঙ্গে রাজনীতির কিসের সম্পর্ক? পাকিস্তান যদি বিশ্বকাপ খেলতে ভারতে না যায়, দুই দলের সমর্থকদের জন্যই এটা অবিচার হবে।

একই সুরে কথা বলেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। তিনি বলেন, এখানে চাপ আছে, কিন্তু চাপের মধ্যে খেলার আনন্দও আছে। লোকজন বলছে বিশ্বকাপ বয়কট করতে। আমি সম্পূর্ণ এর বিরুদ্ধে। পাকিস্তানের ভারতে যাওয়া এবং বিশ্বকাপ জিতে আসা উচিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম