Logo
Logo
×

খেলা

আকাশ চোপড়ার ‘ফ্যাব ফোর’ মন্তব্যে যা বললেন বাবর আজম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৪:০৫ পিএম

আকাশ চোপড়ার ‘ফ্যাব ফোর’ মন্তব্যে যা বললেন বাবর আজম

আকাশ চোপড়া ও বাবর আজম

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম তাকে নিয়ে সাবেক ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়ার মূল্যায়নের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। আকাশ চোপড়া বলেছেন, বাবর এখনও বিখ্যাত টেস্ট ক্রিকেটের ‘ফ্যাব ফোর’ এর অংশ নন। যেখানে রয়েছেন ভারতের বিরাট কোহলি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ এবং ইংল্য জো রুট।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, চোপড়া সম্প্রতি বলেছেন, টেস্ট ক্রিকেটে ‘ফ্যাব ফোর’ আর বৈধ শব্দ নয়, কারণ বিরাট কোহলির সাম্প্রতিক খারাপ ফর্মের কারণে  তাকে গ্রুপটি থেকে বাদ দেওয়া হয়েছে। 

তিনি এও বলেন, পাকিস্তান অধিনায়কের গ্রুপে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, তবে তিনি এখনও সেই স্ট্যাটাসে পৌঁছাননি।

এ বিষয়ে গলেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে এক সংবাদ সম্মেলনে আজম বলেছেন, তার লক্ষ্য হলো ভাল পারফরম্যান্স করা এবং মাঠে ধারাবাহিক শ্রেষ্ঠত্বের মাধ্যমে নিজের নাম প্রতিষ্ঠা করা।

‘প্রত্যেকেরই নিজস্ব দৃষ্টিভঙ্গি এবং মতামত রয়েছে। আমার কাজ হলো পারফর্ম করা। আমি এখন পর্যন্ত যত রেকর্ড ভেঙেছি তা আমার পারফরম্যান্সের কারণে। আমার ফোকাস হলো পারফরম্যান্স অব্যাহত রাখা। তাহলে নামই সর্বত্র তার জায়গা করে নেবে,’ বলেন বাবর।

পাকিস্তানি অধিনায়ক বাবর ২০২২ সালের আইসিসি বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের জন্য স্যার গারফিল্ড সোবার্স ট্রফির ধারক। তিনি এখন পর্যন্ত ৪৭ টেস্টে নয়টি সেঞ্চুরি এবং ২৬টি হাফ সেঞ্চুরিসহ ৩ হাজার ৬৯৬ রান করেছেন। তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি সব ফরম্যাটে শীর্ষ তিনে রয়েছেন– অর্থাৎ টেস্টে তৃতীয়, ওয়ানডেতে প্রথম এবং টি-টোয়েন্টিতে দ্বিতীয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম