Logo
Logo
×

খেলা

‘হ্যালো’ না বলায় কোচের চাকরি হয়নি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১০:১৩ পিএম

‘হ্যালো’ না বলায় কোচের চাকরি হয়নি

ভারতের বরোদা রাজ্যের ক্রিকেট সংস্থার উপদেষ্টা কমিটির চেয়ারম্যান হলেন সাবেক তারকা ক্রিকেটার কিরণ মোরে। সেই কমিটির অন্যতম সদস্য হলেন সাবেক তারকা অলরাউন্ডার ইরফান পাঠান। 

সম্প্রতি বরোদার প্রধান কোচ বাছাইয়ের দায়িত্ব দেওয়া হয়েছিল এই উপদেষ্টা কমিটিকে। পাঠান স্থানীয় কোচ নেওয়ার ব্যাপারে উৎসাহী ছিলেন। তিনি চেয়েছিলেন বরোদার সাবেক তারকা ক্রিকেটার উইলিয়ামসকে কোচ হিসেবে দায়িত্ব দিতে; কিন্তু পাঠানের পরামর্শে কর্ণপাত করেনি উপদেষ্টা কমিটি। 

যে কারণে বরোদার কোচ নির্বাচন নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ভারতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার ইরফান পাঠান। 

তিনি বলেছেন, ক্রিকেট উপদেষ্টা কমিটির বৈঠকে একটি বিষয়ে আমি সবাইকে অবহিত করতে চাই। বরোদা ক্রিকেট কমিটির এক সদস্যকে জড়িয়ে একটি বিষয় নজরে এলো যা আমাদের ক্রিকেটের উন্নতির পক্ষে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। বৈঠকের সময় কিরণ মোরের ব্যবহার আমাকে নাড়িয়ে দিয়েছে।

ভারতের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ১৭৩ ম্যাচে অংশ নেন ইরফান। ব্যাট হাতে একটি সেঞ্চুরি আর ১১টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেন ২ হাজার ৮২১ রান। আর বল হাতে শিকার করেন ৩০১টি উইকেট।

তিনি বলেন, কিরণ মোরে চাননি উইলিয়ামস কোচ হিসেবে দায়িত্ব নিক। কারণ তিনি কিরণ মোরেকে হ্যালো বলেনি। উইলিয়ামস তো আমাকেও হ্যালো বলেনি। একজন সিনিয়র হিসেবে মোরের এমন আচরণ আমাদের ক্রিকেটের মূল্যবোধের সঙ্গে খাপ খায় না।

পাঠান বলেন, উইলিয়ামস নিজে একজন রঞ্জি চ্যাম্পিয়ন। এক দশকের বেশি সময় ধরে বরোদার প্রতিনিধিত্ব করেছেন। ওর অবদানকে সম্মান জানানো যথার্থ হবে। এই মূল্যবোধকে আমাদের সম্মান জানাতে হবে।

বরোদা ক্রিকেট সংস্থার উপদেষ্টা কমিটি গুজরাটের মুকুন্দ পারমারকে কোচ হিসেবে বেছে নিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম