Logo
Logo
×

খেলা

রশিদের বলে ধরাশায়ী শামীম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ জুলাই ২০২৩, ০৯:৩৪ পিএম

রশিদের বলে ধরাশায়ী শামীম

রশিদ খানের বলে ভেঙে গেল হৃদয়-শামীম জুটি। জিততে হলে টাইগারদের জন্য ১৬ বলে দরকার ১৮ রান। 

জুটি ভাঙলেন রশিদ
মুজিবের বলে ক্যাচ তুলেও বেঁচে গিয়েছিলেন, রশিদকে আড়াআড়ি খেলতে গিয়ে আর বাঁচলেন না। উইকেটকিপার রহমানউল্লাহ গুরবাজই নিয়েছেন ক্যাচ। শামীম থেমেছেন ২৫ বলে ৩৩ রানে। হৃদয়ের সঙ্গে তাঁর জুটি থামল ৭৩ রানে। 

১৯ রান করে থমকে গেলেন সাকিব 
ফরিদের আগের ওভারে দুই চার মেরেছিলেন সাকিব, তার বলেই এবার ডিপ পয়েন্টে ক্যাচ দিয়ে ফিরতে হলো বাংলাদেশ অধিনায়ককে। আলগা শটই বলতে হবে। ১৭ বলে ১৯ রান করে থেমেছেন বাংলাদেশ অধিনায়ক। গতি বাড়ানোর ইঙ্গিত দিচ্ছিলেন, ড্রিংক্স ব্রেকে ছন্দপতন হলো তার। ঠিক পরের বলেই শামীম হোসেনের বিপক্ষে এলবিডব্লিউর রিভিউ নিয়েছিল আফগানিস্তান, যদি বল ট্র্যাকিং দেখিয়েছে স্টাম্প মিস করে যেত সেটি। রিভিউ সফল না হলেও সফল ওভার ফরিদের। 

রশিদ খানের ক্যাচে ধরাশায়ী লিটন
বাংলাদেশ তৃতীয় উইকেট হারাল পাওয়ারপ্লের ঠিক পরের ওভারেই। ওমরজাইকে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে পুল করতে গিয়ে মোটেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি লিটন। মিড অফে রশিদ খানের কাছে গেছে সহজ ক্যাচ। যতটা তেঁড়েফুঁড়ে শট খেলতে এসেছিলেন, লিটনকে ড্রেসিংরুমে ফেরার পথে লিটনের হাঁটার গতি যেন থাকল ততই কম। ১৯ বলে ১৮ রান করে থেমেছেন লিটন। ৬.৩ ওভারে রান উঠেছে ৩৯। বাংলাদেশের চাপ বাড়ল আরও।

বোল্ড আউট নাজমুল, স্কোর ৩৭/২
মুজিবকে অনেকটা জায়গা বানিয়ে স্লগ সুইপের মতো খেলতে চেয়েছিলেন নাজমুল। মুজিবের বল অনুসরণ করে তাকে। নাজমুল মিস করেন, কিন্তু তার পেটে/পিঠে লাগার পর বল গিয়ে লাগল স্টাম্পে! নাজমুল নিজেও খুঁজে ফিরছিলেন বলটি, যেটি তার আগেই বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছে তার। রনির পর নাজমুলও বোল্ড। 

প্রথম ওভারেই উইকেট হারাল বাংলাদেশ 
আফগানিস্তানের হয়ে প্রথম আঘাতটি করবেন ফজলহক ফারুকি, এ সফরে যেন এটিই নিয়ম! তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাঈমের পর এবার রনি তালুকদারকে ফিরিয়ে প্রথম আঘাতটি করলেন আফগানিস্তানের বাঁহাতি পেসার। ভেতরের দিকে ঢোকা বল পুরো মিস করে গেছেন রনি, গোত্তা খেয়েছে অফ স্টাম্প। 

চতুর্থ বলে বেশ বাইরে পেয়ে কাভার দিয়ে চার মেরেছিলেন রনি, কিন্তু ফিরতে হলো ফারুকির বলেই। প্রথম ওভারেই উইকেট হারাল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ: রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম