Logo
Logo
×

খেলা

ড্রেসিংরুমের পরিবেশ খেলায় তেমন প্রভাব ফেলেনি: সাকিব

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০৯:৪৮ পিএম

ড্রেসিংরুমের পরিবেশ খেলায় তেমন প্রভাব ফেলেনি: সাকিব

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ১-২ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ালেও সিরিজ শেষে প্রশ্ন উঠেছে বাংলাদেশ দলের ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে। 

প্রথম ম্যাচে হারার পরেরদিন অধিনায়ক তামিম ইকবালের অবসর এবং চব্বিশ ঘণ্টা না যেতেই ফেরা নিয়েও সরগরম ছিল দেশের ক্রিকেট। দলীয় পারফরম্যান্সেও পিছিয়ে ছিল বাংলাদেশ। তবে তামিম ইস্যুতে ড্রেসিংরুমের পরিবেশ খেলায় তেমন প্রভাব ফেলেনি বলে মনে করেন বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

টি ২০ সিরিজ শুরুর আগেরদিন বৃহস্পতিবার সিলেটে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘দেখেন, বাইরে থেকে অনেক কিছু মনে হতে পারে। ড্রেসিংরুমে আমার মনে হয় না যে, আমরা কখনো অস্থির ছিলাম কিংবা এখন আছি। পরিবেশ তো আমি মনে করি ভালোই। অবশ্যই রেজাল্টের কারণে আপনারা সবসময় চিন্তা করেন যে, ড্রেসিংরুমের অবস্থা হয়তো ভালো নয়। কিন্তু আমার মনে হয় না যে, ড্রেসিংরুমের পরিবেশের প্রভাবে আমরা জিতি কিংবা হারি। আমাদের চেষ্টা থাকে নিজেদের কিভাবে উন্নতি করা যায়। কিভাবে দলের জন্য পারফর্ম করতে পারি, অবদান রাখতে পারি।’

সংক্ষিপ্ত ফরম্যাটে সবসময়ই ভয়ংকর আফগানিস্তান। তাই টি ২০ সিরিজ শুরু হওয়ার আগে বাড়তি চিন্তা হওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু এ নিয়ে চিন্তিত নন সাকিব। 

বিশ্বসেরা অলরাউন্ডারের মতে, ‘প্রতিপক্ষকে নিয়ে চিন্তা কম করলে ফলাফল আরও ভালো করে বাংলাদেশ।’ সাকিব বলেন, ‘আমার কাছে মনে হয় আমরা দল হিসাবে তখনই ভালো খেলি, যখন অন্য দলকে নিয়ে চিন্তা কম করি।’ 

তিনি যোগ করেন, ‘কোনো একজন খেলোয়াড়কে নিয়ে আমরা ভাবি না।’ ইঙ্গিতটা যে রশিদ খানের প্রতি, তা বোঝাই যায়। সিরিজের দ্বিতীয় ও শেষ টি ২০ রোববার।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম