Logo
Logo
×

খেলা

এশিয়া কাপে অধিনায়ক হয়ে ফিরবেন তামিম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ০৯:০৮ পিএম

এশিয়া কাপে অধিনায়ক হয়ে ফিরবেন তামিম

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। 

তবে তিনি এখনই জাতীয় দলে ফিরছেন না। তার মানে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজে তার খেলা হচ্ছে না। তিনি দেড় মাসের ছুটি নিয়েছেন। এশিয়া কাপের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম। 

চলতি সপ্তাহে এশিয়া কাপের সূচি ঘোষণা করতে পারে আয়োজক দেশ পাকিস্তান। ৫ অক্টোবর ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগেই শেষ করতে হবে এশিয়া কাপ। 

বুধবার চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় হেরে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। ঠিক পরদিন সকালে সংবাদ সম্মেলন করে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। 

হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিমের অবসরের ঘোষণায় চমকে যায় পুরো দেশ। শুক্রবার দুপুরে অভিমানী তামিমকে গণভবনে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গণভবন থেকে বের হয়ে তামিম জানান, আজ দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। ওনার সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার অবসর এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি, তাকে না বলা আমার পক্ষে অসম্ভব।

এদিন গণভবনের সামনে তামিম যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তখন পাশেই ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। 

তিনি সাংবাদিকদের বলেন, যেহেতু সে শারীরিক ও মানসিকভাবে এখনো ফিট না, সেজন্য দেড় মাস সময় নিয়েছে। এই দেড় মাসে সে পুনর্বাসন শেষ করে আশা করি দ্রুত সময়ের মধ্যেই ক্রিকেটে ফিরে আসবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম