Logo
Logo
×

খেলা

জানলে অবাক হবেন কত টাকার মালিক বিরাট কোহলি!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ০৯:৪৪ এএম

জানলে অবাক হবেন কত টাকার মালিক বিরাট কোহলি!

ফাইল ছবি

মাঠে নামার জন্য পারিশ্রমিক তো পানই। মাঠের বাইরে হরেক পণ্যের বিজ্ঞাপন থেকেও বিপুল রোজগার করেন বিরাট কোহলি। সেগুলোর মধ্যে নামিদামি কোন পণ্য থেকে কত আয় তার? ক্রিকেট ম্যাচ পিছুইবা কত টাকা পকেটে ভরেন? করপোরেট সংস্থার কর্মীদের মতোই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে বার্ষিক চুক্তি অনুযায়ী মোটা অঙ্কের বেতন পান কোহলি।

সেই সঙ্গে প্রতি টেস্ট, একদিনের ম্যাচ এবং টি ২০ খেলতে মাঠে নামার জন্য আলাদা আয় রয়েছে। সংবাদমাধ্যমের দাবি, টেনিস কিংবদন্তি রজার ফেদেরার, ফুটবল তারকা সের্হিও রামোস এবং ওয়েন রুনির মতো তারকারা বিরাটের ভক্ত। ইনস্টাগ্রামে তার ভক্ত সংখ্যা ছাড়িয়েছে ২৫ কোটি। স্বাভাবিকভাবেই বিরাটের পেছনে টাকার থলি নিয়ে তো দৌড়াবেই পণ্যের বিজ্ঞাপনদাতারা।

 ‘স্টকগ্রো’ নামে বেঙ্গালুরুর এক ট্রেডিং ও বিনিয়োগকারী সংস্থার দাবি, সাবেক ভারত অধিনায়ক বিশ্বের অন্যতম রোজগেরে ক্রীড়াবিদ। কোহলির নিট সম্পত্তির পরিমাণ নাকি ১,০৫০ কোটি রুপি। এই সম্পত্তিতে রয়েছে ক্রিকেট ছাড়াও নানা পণ্যের বিজ্ঞাপন বাবদ আয় থেকে শুরু করে অন্যান্য ব্যবসায়িক উদ্যোগও। ভারতীয় বোর্ডের চুক্তিতে ‘এ প্লাস’ শ্রেণিতে রয়েছেন কোহলি।

বোর্ডের সঙ্গে বার্ষিক সাত কোটি রুপির চুক্তি রয়েছে তার। অর্থাৎ, বছরে সাত কোটি যায় তার পকেটে। একটি টেস্টে তার ম্যাচ ফি ১৫ লাখ রুপি। প্রতি একদিনের ম্যাচে আয় ছয় লাখ। আন্তর্জাতিক ম্যাচ ২০ ওভারের হলে কোহলি পান তিন লাখ রুপি। এসবের সঙ্গে যোগ করুন আইপিএলে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে খেলার আর্থিক ফায়দা। সেই দলের হয়ে বার্ষিক ১৫ কোটি রুপি পান কোহলি।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম