Logo
Logo
×

খেলা

ম্যাচ হেরে টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ আফগান কোচ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৬:৩৪ পিএম

ম্যাচ হেরে টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ আফগান কোচ

বাংলাদেশ সফরে এসে একমাত্র টেস্টে ৬৬২ রানের বিশাল টার্গেট তাড়ায় ৫৪৬ রানের বড় ব্যবধানে হেরে যায় আফগানিস্তান। 

মিরপুরে আফগানদের বিপক্ষে রানের দিক থেকে ক্রিকেট ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ জয় পায় বাংলাদেশ। টাইগারদের এই ঐতিহাসিক জয়ে ভূয়সী প্রশংসা করেছেন আফগান কোচ জোনাথন ট্রট। 

তিনি বলেন, বাংলাদেশ বেশি ভালো খেলেছে এবং নিজেদের কাজটি তারা ধারাবাহিকভাবে করেছে। লাইন-লেংথ ধরে রেখে টানা বোলিং করেছে। আমরাও সেই চেষ্টা করেছি, কিন্তু পারিনি।

ট্রট বলেন, বাংলাদেশের ব্যাটসম্যানরা লম্বা সময় ধরে ব্যাটিং করেছে। নাজমুল হোসেন শান্ত জোড়া সেঞ্চুরি করেছে। এটিও দেখিয়েছে টেস্ট ক্রিকেটে আসলে আদর্শ কী! আমার মতে, টাইগার স্পিনাররাও ভালো করেছে। অন্যদিকে আমাদের স্পিনাররা নিখুঁত বোলিং করতে পারেনি।

শুধু তাই নয়, আমার মতে- এটি বাংলাদেশের খুব ভালো পেস আক্রমণ। তাদের গতি ভালো আছে। এমন পেস আক্রমণ নিয়ে দেশ ও দেশের বাইরে তারা প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম হবে। তাদের দারুণ স্পিনারও আছে, তারা জানে কিভাবে নিজেদের কন্ডিশন কাজে লাগাতে হয়। তো পুরো কৃতিত্ব বাংলাদেশের ক্রিকেটারদের। 

নিজেদের পারফরম্যান্স নিয়ে আফগান কোচ বলেন, হেরে যাওয়া অবশ্যই হতাশাজনক। একদম শুরু থেকেই আমরা ভালো খেলতে পারিনি। প্রায় ২৭ মাস কোনো টেস্ট খেলিনি আমরা। ক্রিকেটাররা ৪ দিন আগে আসে এখানে। টেস্ট ম্যাচের জন্য যথার্থ প্রস্তুতি নিতে এবং প্রতিদ্বন্দ্বিতা করতে আরও ভালো কিছু করতে হতো। সব কিছু মিলিয়েই হতাশাজনক। হয়তো কিছু ভালো পারফরম্যান্স ছিল আমাদের। তবে তা যথেষ্ট ও ধারাবাহিক ছিল না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম