Logo
Logo
×

খেলা

মাঠভর্তি ভারতীয় সমর্থকদের সামনে বিজয়োল্লাস আরও আনন্দঘন হবে: শহিদ আফ্রিদি 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৫:৫৭ পিএম

মাঠভর্তি ভারতীয় সমর্থকদের সামনে বিজয়োল্লাস আরও আনন্দঘন হবে: শহিদ আফ্রিদি 

আসন্ন অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। সেই টুর্নামেন্টে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। 

কিন্তু এখন থেকেই বেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে আহমেদাবাদে ভারতের বিরুদ্ধে খেলবে না পাকিস্তান। আর এখানে প্রশ্ন তুলেছেন- পাকিস্তানের সাবেক তারকা অধিনায়ক শহীদ আফ্রিদি।

এ বছরের ওডিআই বিশ্বকাপে আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। প্রাথমিকভাবে যে ক্রীড়াসূচির খসড়া পাঠিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি জানান, আহমেদাবাদে তারা খেলতে ইচ্ছুক নন। 

গত মাসে ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানান, আহমেদাবাদের নিরাপত্তাজনিত কারণে তারা খেলতে চান না।

তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি মনে করেন, আহমেদাবাদে খেলার ভয় কাটিয়ে ওঠার একমাত্র উপায় হচ্ছে সেখানে ভারতের বিরুদ্ধে খেলা। 

স্থানীয় এক সংবাদমাধ্যমে তিনি বলেন, ওরা আহমেদাবাদের পিচে কেন খেলতে চাইছে না? এখানে কি ওরা আগুন ছুড়বে নাকি ভুতুড়ে কিছু আছে? ওখানে গিয়ে খেলা উচিত এবং জেতা দরকার। একটা অসাধারণ জয়ের সাহায্যে সব চ্যালেঞ্জের জবাব দেওয়া যাবে। এটাকে ইতিবাচক দিক হিসেবে দেখা উচিত পাকিস্তান দলের। ওই মাঠে যদি ভারত নিজেকে স্বাচ্ছন্দ্য বোধ করে তাহলে পাকিস্তানেরও খেলা দরকার। মাঠভর্তি ভারতীয় সমর্থকদের সামনে জয় ছিনিয়ে নিয়ে দেখিয়ে দিক পাকিস্তান টিম।

অন্যদিকে আগস্ট মাসের শেষে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ। আর এই টুর্নামেন্ট নিয়ে দীর্ঘদিন ধরে জল ঘোলা চলেছে। তবে বৃহস্পতিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে পাকিস্তানের প্রস্তাব দেওয়া হাইব্রিড মডেল মেনে নেওয়া হয়েছে। টুর্নামেন্টের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। বাকি ৯টি ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কায়।

এ বছরের এশিয়া কাপে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং নেপাল মোট ১৩টি ম্যাচ খেলবে একে অপরের বিরুদ্ধে। শেষবার এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতে নেয় শ্রীলঙ্কা। অন্যদিকে দীর্ঘদিন আইসিসি ট্রফি থেকে দূরে রয়েছে ভারত। বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় দলের কাছে বড় চ্যালেঞ্জ এ টুর্নামেন্ট। রোহিত শর্মাদের পারফরম্যান্স বিশ্বকাপের আগে তাদের অগ্নিপরীক্ষা হতে চলেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম