Logo
Logo
×

খেলা

মেজাজ হারিয়ে স্মিথকে বল ছুঁড়ে মারেন সিরাজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৩, ০৮:১৬ এএম

মেজাজ হারিয়ে স্মিথকে বল ছুঁড়ে মারেন সিরাজ

ইংল্যান্ডের দ্য ওভালে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। টস জিতে বুধবার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। 

আগে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৭১ রান করা অস্ট্রেলিয়া এরপর মাত্র ৫ রানের ব্যবধানে হারায় ২ উইকেট।  ৭৬ রানে ৩ উইকেট পতনের পর দলের হাল ধরেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ও ট্রাভিস হেড। চতুর্থ উইকেটে তারা ২৮৫ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া সেঞ্চুরি করেন তারা। 

দলীয় ৩৬১ রানে আউট হন ট্রাভিস হেড। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ওয়ানডের স্টাইলে খেলন তিনি। সাজঘরে ফেরার আগে ১৭৪ বলে ২৫টি চার আর এক ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১৬৩ রান করেন। 
২৬৮ বলে ২১টি বাউন্ডারির সাহায্যে দ্বিতীয় সর্বোচ্চ ১২১ রান করেন স্টিভ স্মিথ। অবশ্য তাকে আউট করতে না পেরে মেজাজ দেখান ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সিরাজ। 

প্ৰথম দিনে মাত্র তিন উইকেট শিকার করতে পারে ভারতীয় বোলাররা। ৭৬ রানে ৩ উইকেট পতনের পর প্রথম দিনে স্মিথ-হেড ২৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। 

বৃহস্পিতবার দ্বিতীয় দিনেও একই ভাবে শুরু করেন স্মিথ-হেড। দিনের শুরুর প্ৰথম কয়েক ওভারে স্মিথ-হেডের জুটি ভাঙতে না পেরে মেজাজ দেখান সিরাজ। তিনি বল করার জন্য দৌড় শুরু করলে স্মিথ ক্রিজ থেকে বের হয়ে যান। তাতেই ক্ষুব্ধ হয়ে বল ছুড়ে মারেন সিরাজ। 

ভারতীয় পেসারের ব্যবহার মোটেই মনঃপুত হয়নি স্মিথের। তিনি জানান স্পাইডার ক্যাম তার মনোযোগ নষ্ট করায় ক্রিজ থেকে সরে দাঁড়ান। তারপরও স্লেজিং করতে থাকেন সিরাজ। সিরাজের এমন বদ মেজাজেও স্মিথকে সেঞ্চুরি বঞ্চিত করতে পারেনি ভারত। 

স্মিথ-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪৬৯ রান। ১৬৩ ও ১২১ রান করে করেন ট্রাভিস হেড ও স্টিভ স্মিথ। ৪৮ রান করেন অ্যালেক্স কেরি। ৪৩ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৬ রান করেন মার্নাসলাবুসেন।

জবাবে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের চা-পান বিরতির ঠিক আগে ব্যাটিংয়ে নেমে ৩৮ ওভারে ১৫১ রান তুলতে ভারত হারায় প্রথম সারির ৫ ব্যাটসম্যানের উইকেট।

অধিনায়ক রোহিত শর্মা, আরেক ওপেনার শুভমান গিল, চেতেশ্বর পুজারা, সাবেক অধিনায়ক বিরাট কোহলি ও রবিন্দ্র জাদেজা ফিরেছেন যথাক্রমে ১৫, ১৩, ১৪, ১৪ ও ৪৮ রানে। ২৯ ও ৫ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে ও সরকার ভরত আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম