Logo
Logo
×

খেলা

টেস্ট দলে মুশফিক-দিপু, যা বললেন নির্বাচক

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৯:৩৯ পিএম

টেস্ট দলে মুশফিক-দিপু, যা বললেন নির্বাচক

দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। আসন্ন এ সিরিজের একমাত্র টেস্টের জন্য রোববার সন্ধ্যায় দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

১৪ জুন মিরপুরে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টের জন্য রোববার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত সেই দলে নতুন সদস্য শাহাদাত হোসেন দিপু আর পেসার মুশফিক হাসান।

২১ বছর বয়সি দিপু আর ২০ বছর বয়সি মুশফিক হাসানকে জাতীয় দলে নেওয়া প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, দিপু আর মুশফিক দুজনই হাইপারফরম্যান্স ইউনিটের প্লেয়ার। আমরা তাদের নার্সিং করে আসছি। তারা আমাদের পরিচর্যার ভেতরে আছেও। আমরা তাদের ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরিই করে আসছিলাম। তাই দুজনই ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ৪ দিনের ম্যাচ খেলেছে।

২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ‍দিপুর। তিনি ২০ ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি আর ১০টি ফিফটির সাহায্যে ১২৬৫ রান করেন। আর মুশফিক হাসানের ২০২২ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়। ২০ বছর বয়সি এই পেসার ১৩ ম্যাচে তিনবার পাঁচ উইকেট করে ৪৯ উইকেট শিকার করেছেন। 

তাদের পারফরম্যান্স নিয়ে প্রধান নির্বাচক বলেন, এর বাইরে দিপু আর মুশফিক দুজনই ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছে। এনসিএল মানে লংগার ভার্সান আর প্রিমিয়ার লিগেও পারফরম্যান্স ভালো ছিল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সাথেও দুজন ভালো খেলেছে। তাদের প্রতি আমাদের আস্থা আছে। আশা করি তারা সে আস্থার প্রতিদান দেবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম