Logo
Logo
×

খেলা

সোলেমানের কাছেই শিরোপা হারানোর শঙ্কায় আবাহনী

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২৩, ০৫:৩৩ পিএম

সোলেমানের কাছেই শিরোপা হারানোর শঙ্কায় আবাহনী

আবাহনীর বিপক্ষে শ্বাসরুদ্ধকর ফাইনালে একাই লড়াই করছেন মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাত। তার একক নৈপুণ্যে ফেডারেশন কাপের ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার পথে মতিঝিলের ক্লাবটি। 

সোলেমান দিয়াবাত হ্যাটট্রিকসহ একাই করেছেন দলের ৪টি গোল। নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হয়। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।  

খেলার ১০৫ মিনিটে সোলেমান দিয়াবাত গোলের জন্য এগিয়ে যান। আবাহনীর গোলরক্ষককে একা পেয়ে নিজের চতুর্থ গোলের জন্য মরিয়া ছিলেন। 

কিন্তু গোল ঠেকাতে পা বাড়িয়ে দেন গোলরক্ষক সোহেল। রেফরি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি শটে মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাত গোল করে দলকে ৪-৩ গোলে এগিয়ে নেন। 

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বিকাল সোয়া ৩টায় শুরু হয় ফেডারেশন কাপের ফাইনাল। ১৪ বছর পর মুখোমুখি দেশের দুই ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ম্যাচের ১৫ মিনিটে ফয়সাল আহমেদ ফাহিমের গোলে এগিয়ে যায় আবাহনী। খেলার ৪৩তম মিনিটে কোস্টারিকার ড্যানিয়েল কলিন্দ্রেসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ধানমণ্ডির ক্লাবটি। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলে যায় দৃশ্যপট। চার মিনিটের ব্যবধানে অধিনায়ক সোলেমান দিয়াবাতের জোড়া গোলে সমতায় ফেরে মোহামেডান।

মোহামেডান সমতা আনার মিনিট পাঁচেক পর তথা ৬৫ মিনিটে নাইজেরিয়ান এমেকার গোলে আবাহনী ফের (৩-২) ব্যবধানে এগিয়ে যায়। 

৮৩ মিনিটে ফেডারেশন কাপের ফাইনালে হ্যাটট্রিক পূর্ণ করেন মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাত। তার কল্যাণে মোহামেডান আবারো (৩-৩) সমতায় ফেরে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম