Logo
Logo
×

খেলা

কাউন্টিতে অভিষেক কুমিল্লার আরাফাতের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৩, ১০:০৬ পিএম

কাউন্টিতে অভিষেক কুমিল্লার আরাফাতের

কুমিল্লার ছেলে আরাফাত ভূঁইয়ার জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। ১৪ বছর বয়সে পরিবারের সঙ্গে তিনি পাড়ি জমান যুক্তরাজ্যে। দেশটির নাগরিকত্ব পাওয়ার পর শুরু হয় আরাফাতের অন্য লড়াই।

পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন তাড়া করে ২৬ বছর বয়সে সাফল্যের মুখ দেখলেন। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে স্বপ্নের অভিষেক হলো আরাফাতের। 

কেন্টের হয়ে সারের বিপক্ষে প্রথম ইনিংসে দারুণ বোলিংয়ে ৬৫ রানে চার উইকেট নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ডান-হাতি পেসার।

এসেক্সের রবিন দাসের পর দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভ‚ত ক্রিকেটার হিসাবে কাউন্টিতে খেলছেন আরাফাত। গত বুধবার কেন্টের সঙ্গে ক্যারিয়ারের প্রথম পেশাদার চুক্তির পরদিন সারের বিপক্ষে তার অভিষেক হয়। 

শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে আরাফাতের আগুনে বোলিংয়ে সারেকে ৩৬২ রানে অলআউট করে প্রথম ইনিংসে ২৭৮ রান করা কেন্ট। প্রথম শ্রেণির ক্রিকেটে আরাফাতের প্রথম শিকার সাদা পোশাকে ইংল্যান্ডের নতুন সহঅধিনায়ক ওলি পোপ। এরপর একে একে জেমি স্মিথ, বেন ফোকস ও উইল জ্যাকসকে ফেরান ২৬ বছর বয়সি এই পেসার।

অভিষেকে চার উইকেট পেয়ে দারুণ খুশি আরাফাত, ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে, এখানে আমি ভালো করতে এসেছি।’ পেশাদার চুক্তির আগে দীর্ঘদিন কেন্টের দ্বিতীয় একাদশে খেলেছেন পূর্ব লন্ডনের বাসিন্দা আরাফাত। তার আগে খেলেছেন সারে, এসেক্স ও ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে। 

পেশাদার ক্রিকেটার হওয়ার পথে এই দীর্ঘ যাত্রা নিয়ে ক্রিকইনফোকে আরাফাত বলেন, ‘এই পর্যায়ে আসতে কঠোর পরিশ্রম করেছি। পেশাদার ক্রিকেটার হওয়ার জন্য সাত বছর বেশ লম্বা সময়। বিভিন্ন কাউন্টির দ্বিতীয় একাদশে খেলেছি, ঘোরাঘুরি করেছি। শুধু আমি নই, অনেক মানুষ এই একই লক্ষ্যের পেছনে ছুটছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম