Logo
Logo
×

খেলা

১৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৩, ০৮:০৬ পিএম

১৩ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ খেলায় রোববার মুখোমুখি হয় বাংলাদেশ ক্রিকেট দল।

ইংল্যান্ডের চেমসফোর্ডে সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষদিকে রীতিমতো উইকেট হারাতে থাকে টাইগাররা। 

শেষদিকে মাত্র ১৩ রানের ব্যবধানে বাংলাদেশ হারায় ৫ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে সম্ভাবনা জাগিয়েও স্কোর তিনশ পার করতে পারেনি বাংলাদেশ।

৩৩.৩ ওভারে দলীয় ১৮৬ রানে তামিম আউট হওয়ার পর অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের সঙ্গে জুটি গড়েন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। ষষ্ঠ উইকেটে ৭২ বলে ৭৫ রানের জুটি গড়েন তারা। 

একটা সময় ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৪৫.২ ওভারে ২৬১ রান। তখন ৪৫ ও ৩৫ রানে ব্যাটিংয়ে ছিলেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ। তাদের দুজনের ব্যাটে দলীয় স্কোর তিনশ পার করার স্বপ্ন দেখছিল টিম ম্যানেজমেন্ট; কিন্তু শেষদিকে মাত্র ২১ বলে ১৩ রানে বাংলাদেশ হারায় ৫ উইকেট। 

সিরিজের প্রথম দুই ম্যাচে ৬১ ও ৩৬* রানের ইনিংস খেলা মুশফিক এদিন ফিফটির পথেই ছিলেন। আগের বলেই অ্যান্ডি ম্যাকব্রাইনের বলে স্লগ সুইপ করে ছক্কা হাঁকান। পরের বলে আবারো বড় শট খেলতে গিয়ে মিস করে এলবিডব্লু হন। রিভিউ নিয়েও লাভ হয়নি মুশফিকের।

৪৫.৩ ওভারে ২৬১ রানে মুশফিক আউট হওয়ার পর স্কুপ খেলতে গিয়ে থার্ডম্যানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মিরাজ। ৩৯ বলে ৩৭ রানে দলীয় ২৬৫ রানে ফেরেন মিরাজ।

মিরাজ আউট হওয়ার পর হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও মৃত্যুঞ্জয় চৌধুরীরা দ্রুত আউট হয়ে গেলে পুরো ৫০ ওভার খেলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে ২৭৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম