Logo
Logo
×

খেলা

‘মিরাজ নিখাদ ব্যাটসম্যান, তাকে অলরাউন্ডার বলতে পারি’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ১১:১১ পিএম

‘মিরাজ নিখাদ ব্যাটসম্যান, তাকে অলরাউন্ডার বলতে পারি’

জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের ভূয়সী প্রশংসা করেছেন। 

হাথুরুসিংহে বলেন, মিরাজ এখন নিখাদ ব্যাটসম্যান। তার টেস্ট ও ওয়ানডে সেঞ্চুরি আছে। আমরা তাকে অলরাউন্ডার বলতে পারি। সাকিবও তাই। আমরা খুবই ভাগ্যবান, ওরা থাকায় আমরা চাইলে একজন অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলার খেলাতে পারি। যেকোনো কোচের জন্য এটা ভালো দিক। 

মার্চে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারায় বাংলাদেশ। 

মঙ্গলবার ইংল্যান্ডের চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান করে বাংলাদেশ। 

টার্গেট তাড়া করতে নেমে ১৬.৩ ওভারে ৬৫ রান তুলতেই ৩ উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে। 

খেলা বন্ধ থাকাকালীন দলের কাছে নিজের প্রত্যাশা নিয়ে কোচ বলেন, সেরা পারফরম্যান্স, মানসিকতা ও প্রস্তুতি, যা নিয়ে আমি যথেষ্ট খুশি। ওরা এখন মানসিকভাবে ভালো জায়গায় আছে।

ক্রিকেটারদের ফিটনেস নিয়েও ভাবছেন হাথুরুসিংহে। তিনি বলেছেন, আমার চ্যালেঞ্জ হচ্ছে ক্রিকেটার সুস্থ রাখা, খেলার মধ্যে রাখা। তাসকিনের ব্যাপারটি আমাদের চোখ খুলে দিয়েছে। ওরা অনেক ক্রিকেট খেলছে। এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টের জন্য ওদের চাঙা রাখতে হবে।

মাত্র ২৫ বছর বয়সে মিরাজ জাতীয় দলের হয়ে ইতোমধ্যে ৩৮টি টেস্ট, ৭১টি ওয়ানডে আর ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে দুই সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে তার সংগ্রহ ২ হাজার ২১২ রান। আর বল হাতে শিকার করেছেন ২৪৪ উইকেট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম