Logo
Logo
×

খেলা

‘কোহলির পরিবর্তে ধোনি অধিনায়ক হলে বেঙ্গালুরু তিনবার চ্যাম্পিয়ন হতো’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ০৯:০৮ পিএম

‘কোহলির পরিবর্তে ধোনি অধিনায়ক হলে বেঙ্গালুরু তিনবার চ্যাম্পিয়ন হতো’

বিশ্বের এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতীয় এই তারকা ক্রিকেটার ব্যক্তিগত পারফরম্যান্সে সফল হলেও অধিনায়ক হিসেবে পুরোপুরি ব্যর্থ। 

ভারতকে দুইবার ওয়ানডে, একবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দিয়েও দলকে শিরোপা উপহার দিতে পারেননি কোহলি।

শুধু তাই নয়, ২০২১ সালের জুনে ইংল্যান্ডের লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেতৃত্ব দিয়ে দলকে শিরোপা উপহার দিতে পারেননি কোহলি। তার দল হেরে যায় নিউজিল্যান্ডের বিপক্ষে। 

ভারতকে ৯৫টি ওয়ানডে, ৬৮টি টেস্ট আর ৫০টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন কোহলি। তার অধীনে ৬৫ ওয়ানডে, ৪০টি টেস্ট আর ৩০টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পায় ভারত। 

আইপিএলে ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৯ বছর রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে নেতৃত্ব দেন কোহলি। ২০১৬ সালে দলকে ফাইনালেও তোলেন, কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হেরে শিরোপা বঞ্চিত হন কোহলি। 

অথচ তার পরিবর্তে মহেন্দ্র সিং ধোনি যদি দীর্ঘদিন ধরে বেঙ্গালুরুর অধিনায়কত্ব করতেন তাহলে দলটি মিনিমাম তিনটি শিরোপা জিতত- এমন মন্তব্য করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। 

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেছেন, আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কমপক্ষে তিনবার শিরোপা জিততে পারত, যদি মহেন্দ্র সিং ধোনি তাদের অধিনায়ক হতো। এখন পর্যন্ত বেঙ্গালুরু কোনো শিরোপা জিততে পারেনি। তাদের সমর্থনের অভাব নেই। দলে আছে আধুনিক সময়ের সেরা ক্রিকেটার বিরাট কোহলি। কিন্তু দুর্ভাগ্য তাদের, তারা আইপিএল জিততে পারেনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম