Logo
Logo
×

খেলা

অপ্রতিরোধ্য গুজরাট, জয়রথ চলছেই

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৩, ০৮:০৩ পিএম

অপ্রতিরোধ্য গুজরাট, জয়রথ চলছেই

রোববার লখনৌ সুপার জায়ান্টের বিপক্ষে ২২৭/২ রানের পাহাড় গড়ে ৫৬ রানে জয় পায় গুজরাট। দলের জয়ে ৯৪ রানের অনবদ্য ইনিংস খেলেন ওপেনার শুভমান গিল। ৮১ রানের ইনিংস খেলেন ঋদ্ধিমান সাহা। ২৫ ও ২১ রান করে করেন হার্দিক পান্ডিয়া ও ডেভিড মিলার।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন লখনৌর দুই ওপেনার কুইন্টন ডি কক ও কাইল মায়ার্স। এক উইকেটে ১১৪ রান করা লখনৌ এরপর সময়ের ব্যবধানে একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ১৭১/৭ রানে ইনিংস গুটায়।

দলের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। ৪৮ রান করেন আরেক ওপেনার কাইল মায়ার্স। বাকিরা প্রত্যাশিত রান করতে পারেননি। যে কারণে হার এড়ানো সম্ভব হয়নি। গুজরাটের হয়ে ২৯ রানে ৪ উইকেট নেন পেস বোলার মোহতি শর্মা। 

এদিন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে গুজরাটকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় লখনৌ। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন গুজরাটের দুই ওপেনার শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা।

১২.১ ওভারে ১৪২ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ঋদ্ধিমান। ৪৩ বলে ১০টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৮১ রান করে ফেরেন তিনি। 

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে শুভমান গিলের সঙ্গে ২৩ বলে ৪২ রানের জুটি গড়ে ফেরেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি ১৫ বলে ২৫ রান করে ফেরেন। 

এরপর ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে ২৪ বলে ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন শুভমান। ৫১ বলে দুটি চার আর ৭টি ছক্কার সাহাযে ৯৪ রানের অনবদ্য ইনিংস খেলেন শুভমান গিল। ১২ বলে দুই চার আর এক ছক্কায় ২১ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ‘মিলার কিলার’।

শুভমান গিল ও ঋদ্ধিমান সাহার ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৭ রানের বিশাল সংগ্রহ করে গুজরাট। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম