Logo
Logo
×

খেলা

বিশ্বকাপের আগে আফ্রিদির বিশ্রাম, সমালোচনায় আকমল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০১:০৮ পিএম

বিশ্বকাপের আগে আফ্রিদির বিশ্রাম, সমালোচনায় আকমল

অক্টোবর-নভেম্বরে ভারতের মাঠে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। আইসিসি বিশ্বকাপের ঠিক আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের মাঠে চলমান ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান ও শান মাসুদের মতো তারকা ক্রিকেটারদের। 

বিশ্বকাপের ঠিক আগে তারকা ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ায় পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচকদের কঠোর সমালোচনা করেছেন দলটির সাবেক তারকা ক্রিকেটা কামরান আকমল। 

আকমলের যুক্তি খেলোয়াড়দের এখন বিশ্রাম দেওয়ার অর্থ হলো ভারত বিশ্বকাপের আগে তাদের অনুশীলনের মূল্যবান সুযোগ নষ্ট করা। 

পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ১১টি সেঞ্চুরি আর ২৭টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৮৭১ রান সংগ্রহ করেছেন উমর আকমল। 

তিনি বলেন, সামনে আমাদের বিশ্বকাপ আছে তার আগে শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া কৌশলগত পদক্ষেপ নয়। সে এখন খেলার মধ্যে থাকলে ওয়ানডে ফরম্যাটে সেরা ছন্দে থাকবে তার বলের গতিও বাড়বে, যা বিশ্বকাপে কাজে দিবে। 

৪১ বছর বয়সী সাবেক এই তারকা উইকেটকিপার ব্যাটসম্যান আরও বলেন, শাহিনকে বিশ্রাম দেওয়ার প্রয়োজন হলে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া উচিত ছিল। শুধু শাহিনকেই নয়, শাদাব খানকেও এখন বিশ্রাম দেওয়া ঠিক হয়নি। তারা আমাদের প্রধান খেলোয়াড়, বিশ্বকাপের আগে তাদের সেরা ছন্দে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি বুঝতে পারছি না কে এই সিদ্ধান্ত নিচ্ছে, তাদের কী বিশ্বকাপ ভাবনা নেই। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম