Logo
Logo
×

খেলা

অভিষেকেই ইতিহাস গড়লেন ইয়ামাল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ১০:৫২ পিএম

অভিষেকেই ইতিহাস গড়লেন ইয়ামাল

বৃষ্টিভেজা রাতে ৮৮ হাজার দর্শকের গান ও স্লোগানে ন্যুক্যাম্প ছিল উত্তাল। সেই গ্যালারিতেই নতুন জোয়ার আসে, যখন বদলি হিসাবে মাঠে নামেন লামিন ইয়ামাল। 

চেহারায় কৈশোরের ছাপ, বয়সও তেমনই। মাত্র ১৫ বছর ২৯০ দিন বয়সে মাঠে নেমে বার্সেলোনার হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসাবে অভিষেকের রেকর্ড গড়লেন ইয়ামাল। 

সব দল মিলিয়ে বয়স ১৬ পূর্ণ হওয়ার আগে লা লিগায় অভিষেক হওয়া খেলোয়াড়দের মধ্যে তিনি পঞ্চম। গোল না পেলেও মাঠে মিনিটদশেকের উপস্থিতিতেই দুর্দান্ত খেলে কোচ জাভি হার্নান্দেজের মন জিতে নিয়েছেন মরক্কান বংশোদ্ভ‚ত এই স্প্যানিশ ফরোয়ার্ড।

শনিবার ন্যুক্যাম্পে ক্লাবের একাডেমি থেকে উঠে আসা ইয়ামালের ইতিহাস গড়ার রাতে ১০ জনের রিয়াল বেতিসকে ৪-০ গোলে উড়িয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেছে বার্সা।

আন্দ্রেস ক্রিস্টেনসেন, রবার্ট লেওয়ানডোস্কি ও রাফিনিয়ার গোলে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় কাতালানরা। বিরতির পর বেতিসের গিদো রদ্রিগেজের আÍঘাতী গোলে ব্যবধান হয় ৪-০। আরেক ম্যাচে চোট কাটিয়ে ফেরা করিম বেনজেমার হ্যাটট্রিকে আলমেরিয়াকে ৪-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এক মাসে তিন হ্যাটট্রিকের বিরল কীর্তি গড়া বেনজেমা এখন ২৩৬ গোল নিয়ে লা লিগা ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ গোলদাতা।

জয়ের ধারায় ফিরলেও লিগ শিরোপা ধরে রাখার লড়াই থেকে অনেকটাই ছিটকে গেছে রিয়াল। ছয় ম্যাচ বাকি থাকতে রিয়ালের চেয়ে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকায় অবশেষে শিরোপার সুবাস পাচ্ছেন বার্সা কোচ জাভি, শিরোপা জয়ের পথে বড় এক পদক্ষেপ এই জয়। গত কিছুদিনের বাজে পারফরম্যান্সের পর নিজেদের মেলে ধরতে পেরেছি আমরা। এখন শিরোপা জয়ের অনুভূতি দোলা দিচ্ছে আমাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম