Logo
Logo
×

খেলা

আইপিএলের সর্বকালের সেরা ক্রিকেটার বেছে নিলেন কোহলি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ১০:২৪ পিএম

আইপিএলের সর্বকালের সেরা ক্রিকেটার বেছে নিলেন কোহলি

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আইপিএলের সেরা ক্রিকেটারদের বেছে নিতে বলা হয় বিরাট কোহলিকে। 

ভারতের সাবেক অধিনায়ক কোহলির সেই তালিকায় নেই আইপিএলের অন্যতম সফল দুই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। নেই ভারতীয় তারকা পেসার জসপ্রিত বুমরা, তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না এবং ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়াইন ব্র্যাভো। 

বেঙ্গালুরুর তারকা ক্রিকেটার কোহলি জানান, তার দৃষ্টিতে আইপিএলের সর্বকালের সেরা ক্রিকেটার হলেন এবি ডি ভিলিয়ার্স আর বোলিংয়ে সেরা হলেন শ্রীলংকার সাবেক তারকা ক্রিকেটার লাসিথ মালিঙ্গা। ডি ভিলিয়ার্স ও মালিঙ্গা দুজনই আইপিএলে সাবেক হয়ে গেছেন। 

ডি ভিলিয়ার্স কোহলির ঘনিষ্ঠ বন্ধু। তিনি আইপিএলে ১৮৪টি ম্যাচ খেলে করেছেন ৫১৬২ রান। তার গড় ৩৯.৭১। স্ট্রাইক রেট ১৫১.৬৯। ডি ভিলিয়ার্সকে প্রতিযোগিতার সেরা ফিনিশার বলেছেন কোহলি।

অন্যদিকে লাসিথা মালিঙ্গা আইপিএলে ১২২টি ম্যাচ খেলে ১৭০টি উইকেট নিয়েছেন। ওভারপ্রতি ৭.১৪ রান খরচ করেছেন শ্রীলংকার প্রাক্তন বোলার।

কোহলির মতে আইপিএলের সর্বকালের সেরা অলরাউন্ডার হলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার শেন ওয়াটসন। তিনি বর্তমানে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। 

কোহলি আইপিএলের সর্বকালের সেরা স্পিনার হিসেবে রাখছেন আফগানিস্তানের রশিদ খানকে। তারপরেই আছেন ক্যারিবীয় তারকা সুনীল নারিন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম