Logo
Logo
×

খেলা

গরমে অতিষ্ঠ ক্রিকেটাররা, ঢাকা লিগের সূচিতে চান পরিবর্তন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৯:৪৭ পিএম

গরমে অতিষ্ঠ ক্রিকেটাররা, ঢাকা লিগের সূচিতে চান পরিবর্তন

কাটফাটা রোদে জনজীবন ওষ্ঠাগত। প্রচণ্ড গরমে যেখানে মানুষ হাফফাস খাচ্ছে তখন চলছে ঢাকা প্রিমিয়ার লিগ। 

গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন ক্রিকেটাররা। যে কারণে ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সূচি পরিবর্তনের দাবি জানিয়েছেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন।

রোববার বিকেএসপিতে সিটি ক্লাবের বিপক্ষে ৫ উইকেটে জয় পায় আবাহনী। এদিন প্রচণ্ড গরমে খেলা প্রসঙ্গে জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজন বলেন, এই গরমে খেলাধুলা করা খুবই কঠিন। কোনো সন্দেহ নেই যে খুব কঠিন। ক্রিকেটার ও ম্যাচ পরিচালনার দায়িত্বে যারা আছেন তাদের ধন্যবাদ। 

সুজন আরও বলেন, ক্রিকেটাররা আজকে বারবার অভিযোগ করছিল যে অনেক গরম মাঠের ভেতর; কিন্তু কিছু করার নেই। দিন শেষে আমাদের এ গরমেই খেলতে হয় সব সময়। প্রতি বছর প্রিমিয়ার লিগটা কেন জানি এ সময়ই হয়। এটা আমাদের ওয়ান অব দ্য বেস্ট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেটে, আমি বিপিএলের আগেও এগিয়ে রাখি এটাকে। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট। 

তিনি আরও বলেন, ঢাকা লিগের খেলা টিভিতে দেখায় না ঠিক আছে; কিন্তু বড় দলগুলোর বাজেট অনেক বেশি থাকে। আমি মনে করি এটা খুব গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট। আরেকটু আগে এটা শুরু করে গরমের আগে যদি আমরা শেষ করতে পারি, তাহলে ভালো হয়। রমজান চলছে, অনেকে রোজা রাখতে পারছে না, অনেকে রোজা রেখে খেলছে। দিন শেষে সবাই পেশাদার হিসেবে মেনে নিচ্ছে, কিন্তু আমি মনে করি এ গরমটা খুব কঠিন।

ঢাকা প্রিমিয়ার লিগের আয়োজক সিসিডিএমের দৃষ্টি আকর্ষণ করে খালেদ মাহমুদ সুজন বলেন, সপ্তাহে আপনি ৩টা ম্যাচ খেলছেন, এটা কিন্তু সহজ নয়। আমার মনে হয় আমরা যদি চেষ্টা করি কোনোভাবে আমরা ক্যালেন্ডারে অন্য কোনো ফাঁকে খেলাতে পারি, তাহলে ভালো হতো। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম