Logo
Logo
×

খেলা

‘টেস্ট ক্রিকেটের মানসিকতাই গুরুত্বপূর্ণ’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৩, ১১:০৬ পিএম

‘টেস্ট ক্রিকেটের মানসিকতাই গুরুত্বপূর্ণ’

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট একদিন বাকি থাকতে সাত উইকেটে জেতার পরও সাকিব আল হাসান মনে করেন, এখনো এমন অনেক জায়গা আছে, যেখানে উন্নতি করতে হবে বাংলাদেশকে।

নিজেদের টেস্ট ইতিহাসে দ্বিতীয় বড় জয় পাওয়ার পর বাংলাদেশ অধিনায়ক বলেন, এই ম্যাচে আমরা কিছু বিষয় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছি। পরীক্ষায় কখনো উত্তীর্ণ হয়েছি। কখনো হইনি। আমরা যথেষ্ট ইতিবাচক ছিলাম। যেভাবে ব্যাট করতে চেয়েছি, উইকেট আমাদের চাওয়ামতো আচরণ করেছে। বলব না যে, টেস্ট ম্যাচের জন্য একেবারে আদর্শ উইকেট ছিল। তবে ব্যাটিং করার জন্য উইকেট ছিল ভালো।

বাংলাদেশ অধিনায়ক ম্যাচে নয় উইকেট পাওয়া বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের প্রশংসা করতে কুণ্ঠাবোধ করেননি। প্রথম ইনিংসে ৫৮ রানে পাঁচ এবং দ্বিতীয় ইনিংসে ৯০ রানে চার উইকেট নেন তাইজুল।

ম্যাচসেরা মুশফিকুর রহিম ম্যাচ-উত্তর প্রতিক্রিয়ায় বলেন, টেস্ট ম্যাচে মানসিকতাই গুরুত্বপূর্ণ। বোলারদের জন্য উইকেটে তেমন কিছু ছিল না। তাদের লড়াই করতে হয়েছে। ইতিবাচক মানসিকতা গুরুত্বপূর্ণ।

ম্যাচে সেঞ্চুরি (১২৬) ও হাফ সেঞ্চুরি (৫১*) করা মুশফিক বলেন, দ্বিতীয় ইনিংসে তামিম ও লিটন ভালো ব্যাট করেছে। শুরুতে যদি আয়ারল্যান্ড দুই-তিন উইকেট পেয়ে যেত, তাহলে আমরা চাপে পড়ে যেতাম।

এই অভিজ্ঞ কিপার-ব্যাটারের মতে, এই ফরম্যাটে আমরা ধারাবাহিক হতে চাই। এই উইকেটে বোলাররা যেভাবে ২০ উইকেট নিয়েছে, সেটি অবিশ্বাস্য।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম