Logo
Logo
×

খেলা

সাকিব কেন বোলিং করেননি জানেন না কোচ 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ১১:০১ পিএম

সাকিব কেন বোলিং করেননি জানেন না কোচ 

১৫৫ রানে পিছিয়ে থেকে বুধবার দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের শঙ্কায় ছিল আয়ারল্যান্ড। অথচ বৃহস্পতিবার তৃতীয় দিনে দারুণভাকে ঘুরে দাঁড়িয়ে ঢাকা টেস্টে জয়ের স্বপ্ন দেখছে আইরিশরা। 

আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংসটা যখন লম্বা হচ্ছিল, তখনো ঘুরেফিরে ‘বোলার’ সাকিবকেই খুঁজেছে বাংলাদেশ দল। কিন্তু দিনের ৯০ ওভারের মধ্যে মাত্র ৬ ওভার বল করেছেন সাকিব। বাকি সময়টা কখনো স্লিপ, কখনো কাভার কিংবা মিড অনে ফিল্ডিং করে কাটিয়েছেন। 

দল যখন চাপের মুখে,টেস্ট দলের অধিনায়কের যথেষ্ট বোলিং না করার বিষয়টি সবচেয়ে বেশি আলোচিত হচ্ছিল। 

বুধবার দ্বিতীয় ইনিংসের শুরুতে সাত ওভার বোলিং করে দুই উইকেট নেন সাকিব। অথচ বৃহস্পতিবার ছয় ওভার বোলিং করলেন চার স্পেলে। 

সাকিবের কম বোলিং করা প্রসঙ্গে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বলেন, ‘সাকিব কেন বোলিং করেনি, এ নিয়ে আমার কোনো ধারণা নেই। তাকে দেখে ফিট মনে হয়েছে। আমি নিশ্চিত নই, হয়তো সে অন্যদের দিয়ে কাজটা করাতে চেয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘১৩ ওভারে ২০ এর ঘরে রান দিয়ে দুই উইকেট তার। ভেবেছিলাম দ্বিতীয় নতুন বল যখন সে নেবে, বড় পার্থক্য গড়ে দেবে। যদি সে বল করত আমি নিশ্চিত পার্থক্য গড়ে দিত। সাকিব একজন অভিজ্ঞ ক্রিকেটার। সারাদিনে বল তেমন স্পিন করেনি। সে এমন একজন যে এক প্রান্ত নিয়ন্ত্রণ করতে পারে।

আগেরদিন বিকালের উইকেটের সঙ্গে গতকালের উইকেটের অমিল অবাক করেছে সবাইকে। ডোনাল্ড বলেন, উইকেটের বদলে যাওয়া আচরণে একটু বিস্মিত হয়েছি। উইকেটে প্রাণ ছিল না। কিছু বল স্পিন করেছে। আমাদের বোলিং আক্রমণ কঠিন পরিশ্রম করেছে। তাইজুল অসাধারণ। সে ধারাবাহিক। সবসময় কিছু একটা করার চেষ্টা করেছে। বাকিরা তাকে সঙ্গ দিয়েছে। তবে বোলারদের দোষ দিচ্ছি না আমি। তারা চেষ্টা করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম