Logo
Logo
×

খেলা

সাকিব-মুশফিকের হাফসেঞ্চুরির পর লাঞ্চে বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ১২:১২ পিএম

সাকিব-মুশফিকের হাফসেঞ্চুরির পর লাঞ্চে বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের দিনের করা ৩৪ রানের সঙ্গে মাত্র ৬ রান যোগ করতেই বিদায় নেন মুমিনুল হক। এর পর মাঠে এসে পুরো দায়িত্বটা তুলে নেন অধিনায়ক সাকিব ও অভিজ্ঞ মুশফিকুর রহিম। এ দুজন এখন পর্যন্ত গড়েছেন ১২৮ রানের জুটি। 

এদিকে দ্বিতীয় দিনের শুরুতে উইকেট গেলেও ব্যাট হাতে আগ্রাসী ভূমিকায় দেখা গেছে সাকিবকে। অপরপ্রান্তে কিছুটা ধরে খেলেছেন মুশফিক। ইতোমধ্যে সাকিব তার টেস্ট ক্যারিয়ারের ৩১তম অর্ধশত তুলে নিয়েছেন। এর জন্য খেলেছেন মাত্র ৪৫ বল। অর্থাৎ বলা যায়, তিনি ওয়ানডে স্টাইলে তুলে নিয়েছেন অর্ধশত। ২৬তম অর্ধশত তুলে নিয়েছেন মুশফিকও। বর্তমানে তিনি অপরাজিত আছেন ৫৩ রানে। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত লাঞ্চে রয়েছে দুদল। তার আগে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৭০ রান। মুশফিক ৫৩ ও সাকিব অপরাজিত রয়েছেন ৭৪ রানে। অর্থাৎ পিছিয়ে রয়েছে ৪৪ রানে।

মঙ্গলবার মিরপুরে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হয়। প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারি আয়ারল্যান্ড। তাইজুল ইসলামের ঘূর্ণিতে পড়ে প্রথম দিনে ২১৪ রানে অলআউট হয়ে যায় তারা। তাইজুল ৫ উইকেট তুলে নেন। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ৩৪ রান সংগ্রহ করেন টাইগাররা। দিনের শেষ বলে তামিম ইকবালকে আউট করেন অ্যান্ডি ম্যাকব্রাইন। এতে করে ১৮০ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেন স্বাগতিকরা। 

এই ম্যাচের আগে মাত্র তিন টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে আয়ারল্যান্ডের। মাত্র চতুর্থ টেস্ট খেলতে নেমেই টাইগারদের চোখ রাঙানি দিচ্ছেন আইরিশ বোলাররা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম