Logo
Logo
×

খেলা

মাশরাফির তোপে কুপোকাত মোহামেডান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩, ০৫:২২ পিএম

মাশরাফির তোপে কুপোকাত মোহামেডান

কাগজে-কলমে মাশরাফির বয়স চল্লিশের কাছাকাছি। বাস্তবে বয়স হয়তো আরও বেশি হতে পারে। তার বয়সের অনেকেই এখন ক্রিকেট ছেড়ে পেশা হিসেবে অন্যকিছু বেছে নিয়েছেন। 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিলেও ২০২০ সাল থেকে জাতীয় দলে ‘সাবেক’ হয়ে গেছেন মাশরাফি। কিন্তু ঘরোয়া লিগে খেলে যাচ্ছেন দেশের অন্যতম সেরা এই তারকা পেসার। 

ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগেই সবশেষ জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। 

রাজনীতির মাঠ কাঁপানোর পাশাপাশি ক্রিকেট মাঠেও আধিপত্য ধরে রেখেছেন দেশের সফল এই অধিনায়ক। 

সোমবার সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে মুখোমুখি হয় মোহামেডান ও লিজেন্ডস অব রূপগঞ্জ। 

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল)। ঢাকা লিগের চলতি আসরের ২৬তম ম্যাচে মাশরাফি বিন মুর্তজার গতির মুখে পড়ে মাত্র ৮০ রানেই অলআউট হয় মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। 

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে মাশরাফির গতির মুখে পড়ে ২২.৪ ওভারে মাত্র ৮০ রানেই অলআউট হয় মোহামেডান। দলের হয়ে সৌম্য সরকার সর্বোচ্চ ৪১ রান করেন। এছাড়া ১১ রান করেন অধিনায়ক ইমরুল কায়েস।

বাকি ব্যাটসম্যানরা দুই অঙ্কের ফিগার রানও করতে পারেননি। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৮.৪ ওভারে মাত্র ১৭ রানে ৫ উইকেট শিকার করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি। 

টার্গেট তাড়া করতে নেমে পারভেজ হোসেন ইমন ও মুনিম শাহরিয়ারের ব্যাটিং তাণ্ডবে ৮.২ ওভারে ২৫০ বল হাতে রেখেই ১০ উইকেটের জয় নিশ্চিত করে রূপগঞ্জ। দলের জয়ে ২১ বলে ৪৪ রানের অনবদ্য ইনিংস খেলেন ইমন। আর ২৯ বলে ৩০ রান করেন মুনিম শাহরিয়ার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম