Logo
Logo
×

খেলা

৪০ বলে এক রান ম্যাথিউসের, হারের শঙ্কায় শ্রীলংকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১০:৪৫ পিএম

৪০ বলে এক রান ম্যাথিউসের, হারের শঙ্কায় শ্রীলংকা

অধিনায়ক দিমুথ করুনারত্নের জোড়া ফিফটির পরও হারের শঙ্কায় রয়েছে শ্রীলংকা ক্রিকেট দল। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ফলো-অনে পড়া লংকানদের চোখ রাঙাচ্ছে ইনিংস হারের শঙ্কা। যে উইকেটে আগের দিন ডাবল সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন ও হেনরি নিকোলস, সেই বাইশ গজে রোববার মুখ থুবড়ে পড়ে লংকান ব্যাটিং। 

স্বাগতিক নিউজিল্যান্ডের করা ৫৮০ রানের জবারে প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। ফলো-অনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ১১৩ রানে তৃতীয় দিন শেষ করেছে সফরকারীরা। 

শুধু ইনিংস হার এড়াতেই তাদের প্রয়োজন আরও ৩০৩ রান। কুশাল মেন্ডিস ৫০ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস এক রানে অপরাজিত। এক রান করতেই ম্যাথিউস খেলেছেন ৪০ বল। 

২০১৮ সালে ওয়েলিংটনেই কুশাল ও ম্যাথিউসের ২৭৪ রানের মহাকাব্যিক জুটিতে নিশ্চিত হার এড়িয়েছিল শ্রীলংকা। ম্যাচের দুদিন বাকি থাকায় এবার কাজটা আরও কঠিন। কাল শেষ বিকালে করুনারত্নেকে ৫১ রানে ফিরিয়ে কিউইদের গলার কাঁটা নামান অধিনায়ক টিম সাউদি।

প্রথম ইনিংসে সতীর্থদের আসা-যাওয়ার মিছিলের মধ্যে করুনারত্নে একাই করেছিলেন ৮৯ রান। তাকে যা একটু সঙ্গ দেন দিনেশ চান্ডিমাল (৩৭)। ৩৪ রানে চার উইকেট হারানো শ্রীলংকা শেষ চার উইকেটে যোগ করে মাত্র আট রান। পেসার ম্যাট হেনরি ও স্পিনার মাইকেল ব্রেসওয়েল নেন তিনটি করে উইকেট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম