Logo
Logo
×

খেলা

‘সাকিবের অভাব অবশ্যই পূরণ করতে পারব’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৯:৫০ পিএম

‘সাকিবের অভাব অবশ্যই পূরণ করতে পারব’

জাতীয় দলের অভিজ্ঞ দুই তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল ও মুশফিকুর রহিম গত বছর টি-টোয়েন্টি থেকে বিদায় নেন। মাহমুদউল্লাহ রিয়াদ আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ক্রিকেট বোর্ড তাকে সাবেকদের কাতারে ফেলে দিয়েছে। 

সাকিব আল হাসান ব্যাটে বলে দারুণ পারফরম্যান্স করে যাওয়ায় এখনো দলের অটোমেটিক চয়েজ এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক। তামিম-মুশফিকের মতো এক সময় সাকিবকেও বিদায় নিতে হবে। 

বুধবার ঢাকায় একটি অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মিরাজ। সাকিব না থাকলে তার অভাব পূরণ করার বিশ্বাস আছে কিনা- এমন প্রশ্নের জবাবে মিরাজ বলেন, বিশ্বাস না করলে তো এগিয়ে যেতে পারব না। অবশ্যই বিশ্বাস করি।

মিরাজ আরও বলেন, অলরাউন্ডার দলে যত বেশি থাকে, দলের পজিশন তত ভালো থাকে। দলের কম্বিনেশন অনেক ভালো হয়। সাকিব ভাই তো আমরা জানি বিশ্বের এক নম্বর অলরাউন্ডার এখন, সবসময়ই ছিলেন। তাকে দেখেই আমরা অনুপ্রাণিত হয়েছি। যখন চোখের সামনে বিশ্বমানের খেলোয়াড় দেখি, তখন আমাদের ভেতরও চাহিদাটা থাকে যে আমরা একদিন তার মতোই হব।

সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা মিরাজ আরও বলেন, দলের ভেতর যদি উইনিং খেলোয়াড় একজন থাকে, আমরা বিশ্বাস করি ও জেতাতে পারে, আর কেউ পারে না, হয়তো একদিন জেতাতে পারবে কিন্তু দিনের পর দিন পারবে না। আমাদের দলের ভেতর এখন যে কেউ, যেকোনো দিন জেতাতে পারে। অবশ্যই নিজের কাছে ভালো লাগছে যেহেতু নিজের ব্যাটিং ভালো হয়েছে, চেষ্টা করব ব্যাটিং-বোলিং দুটাতেই অবদান রাখার।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভারে মাত্র ১২ রানে ৪ উইকেট শিকার করে দলের জয়ে অবদান রেখে ম্যাচ সেরা হন মিরাজ। 

তিনি বলেন, আমরা ফল নিয়ে চিন্তা করিনি প্রথম যখন খেলেছি। আমরা চেষ্টা করেছি প্রসেসে কিভাবে উন্নতি করা যায়। রেজাল্ট এটা আউটকাম, দিন শেষে হবে; কিন্তু আমরা যদি প্রসেস অনুসরণ না করি, রেজাল্ট কখনো আসবে না। আমরা মাঠে ওভাবে চেষ্টা করেছি। ব্যাটাররা রান করার জন্য, বোলাররা ভালো বোলিং করার জন্য, ফিল্ডাররা সাহায্য করার জন্য। ওভারঅল টিম কম্বিনেশন ভালো ছিল, সবাই ভালো ক্রিকেট খেলেছে বলেই জিতেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম