Logo
Logo
×

খেলা

বিসিএলে ষষ্ঠ শিরোপা দক্ষিণাঞ্চলের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ১০:৩১ পিএম

বিসিএলে ষষ্ঠ শিরোপা দক্ষিণাঞ্চলের

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) আগে থেকেই সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড দক্ষিণাঞ্চলের দখলে। ষষ্ঠবার শিরোপা জিতে সেটাকে আরও সমৃদ্ধ করল তারা। 

কক্সবাজারে ফাইনালে বিসিবি মধ্যাঞ্চলকে স্রেফ উড়িয়ে দিয়েছে দক্ষিণাঞ্চল। মঙ্গলবার ম্যাচের শেষ দিন দ্বিতীয় সেশনে তারা জিতেছে ইনিংস ও ৩৩ রানে। 

ম্যাচের প্রথম ভাগেই জয়ের মঞ্চ তৈরি করেছিল দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে ৫০০ রানে ইনিংস ঘোষণা করে মধ্যাঞ্চলকে তারা গুঁড়িয়ে দেয় ২৩০ রানে। ফলো-অনে পড়া প্রতিপক্ষকে আবার ব্যাটিংয়ে পাঠিয়ে এবার থামায় ২৩৭ রানে। 

দক্ষিণাঞ্চলের পাহাড়সম পুঁজি গড়ার পথে ক্যারিয়ার সেরা ২৪৬ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন সাদমান ইসলাম। বাঁহাতি ওপেনার প্রথম শ্রেণির ক্রিকেটে এই প্রথম পান ডাবল সেঞ্চুরির স্বাদ। অপরাজিত ১২০ রান করে বড় অবদান রাখেন মার্শাল আইয়ুবও। 

মধ্যাঞ্চলকে দ্বিতীয় ইনিংসে বেশিদূর যেতে দেননি খালেদ। এই পেসার ৭৪ রানে নেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার পঞ্চম পাঁচ উইকেট।

৩ উইকেটে ৬৪ রান নিয়ে খেলতে নামা মধ্যাঞ্চলের দিনের শুরুটা ভালো হয়নি। ৮ বলের মধ্যে তিন ব্যাটসম্যানকে হারায় তারা। 
৯০ রানে ৭ উইকেটে হারানো দলের হাল ধরেন শরিফুল্লাহ ও আবু হায়দার। তাদের ব্যাটে ইনিংস ব্যবধানে হার এড়ানোর আশা জাগায় মধ্যাঞ্চল। দারুণ ব্যাটিংয়ে ৭০ বলে প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ ফিফটি করেন আবু হায়দার, শরিফুল্লাহর পঞ্চাশ আসে ১০৫ বলে। 

জমে যাওয়া ১২১ রানের জুটি ভাঙেন খালেদ। ৯ চারে ৬৩ রান করা শরিফুল্লাহকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। আবু হায়দারকে কিছুক্ষণ সঙ্গ দেওয়া হাসান মুরাদকে সাজঘরে পাঠান নাজমুল অপু। 

সবশেষে ৪ ছক্কা ও ৬ চারে ৭৭ রান করে আবু হায়দারকে ফিরিয়ে দক্ষিণাঞ্চলকে আনন্দে ভাসান খালেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম