Logo
Logo
×

খেলা

পাকিস্তান খেলতে যাচ্ছেন জাহানারা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৪:৩৬ পিএম

পাকিস্তান খেলতে যাচ্ছেন জাহানারা

পাকিস্তানে খেলতে যাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক জাহানারা আলম। চলতি বছরের সেপ্টেম্বরে মেয়েদের টি-টোয়েন্টি লিগ চালু করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তার প্রস্তুতি হিসেবে তিনটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করতে যাচ্ছে পিসিবি। উইমেন্স লিগে প্রদর্শনী ম্যাচ খেলতে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশ দলের তারকা পেসার জাহানারা আলম। 

প্রদর্শনী ম্যাচের জন্য দুটি দল গঠন করেছে পিসিবি। দলগুলোর নাম অ্যামাজন ও সুপার উইমেন। আজ দল দুটির স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। দুই দলে ৭টি দেশের ১০ জন বিদেশিকে রাখা হয়েছে।

বাংলাদেশের জাহানারা আছেন সুপার উইমেন দলে। তার সঙ্গে আছেন শ্রীলংকার চামারি আতাপাত্তু, ইংল্যান্ডের ড্যানি ওয়েইট, দক্ষিণ আফ্রিকার লরা ভলভার্ট ও নিউজিল্যান্ডের লিয়া তাহুহু। দলটির নেতৃত্বে থাকছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক নিদা দার।

অ্যামাজন নামে অন্য দলটির নেতৃত্বে আছেন বিসমাহ মারুফ। এক ম্যাচে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলাতে পারবে দলগুলো। 

পিসিবির বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ম্যাচ তিনটিতে ৭টি দেশের শীর্ষস্থানীয় ১০ জন বিদেশি অংশ নেবেন, যা সেপ্টেম্বরের জন্য পরিকল্পিত পাকিস্তান উইমেন্স লিগের ছোট পদক্ষেপ।

সুপার উইমেন দলের অধিনায়ক নিদা দার বলেন, এই প্রদর্শনী ম্যাচগুলো আমাদের উদীয়মান খেলোয়াড়দের প্রতিভা তুলে ধরার সুযোগ করে দেবে। বিদেশের যেসব খেলোয়াড় অংশ নিচ্ছে, তাদের অভিজ্ঞতা থেকে স্থানীয়রা অনেক কিছু শিখতে পারবে।

প্রদর্শনী ম্যাচগুলো পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় পিএসএল ম্যাচের আগে বেলা ২টায় শুরু মেয়েদের ম্যাচ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম