Logo
Logo
×

খেলা

জিদানকে অসম্মান, ফ্রান্স ফুটবল প্রধানের পদত্যাগ 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৩ পিএম

জিদানকে অসম্মান, ফ্রান্স ফুটবল প্রধানের পদত্যাগ 

ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতির দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন নোয়েল লে গ্রায়েত। তার পদত্যাগপত্র বোর্ডের নির্বাহী কমিটি গ্রহণ করেছে। 

২০১১ সালে এফএফএফ সভাপতির দায়িত্ব নেন তিনি। ২০২৪ সালে নোয়েল লে গ্রায়েতের বর্তমান মেয়াদ শেষ হওয়ার আগেই বিতর্কিত মন্তব্য ও কর্মকাণ্ডের কারণে তাকে সরে দাঁড়াতে হয়।

গত বছর কাতার বিশ্বকাপের পরই ফ্রান্সের কোচ হওয়ার দৌড়ে ছিলেন ফ্রান্সকে ’৯৮ বিশ্বকাপ জেতানো কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান কিন্তু জিদানকে নিয়ে যখন আলোচনা চলছিল তখন কোচ দিদিয়ের দেশমের মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত বাড়িয়ে সমালোচনার মুখে পড়েন নোয়েল লে গ্রায়েত। 

শুধু তাই নয়! তখন জিদানকে নিয়েও অসম্মানজনক মন্তব্য করেছিলেন তিনি। আরএমসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ফ্রান্সের কোচ হওয়ার অন্যতম দাবিদার জিদানকে নিয়ে প্রশ্ন করা হলে গ্রায়েত বলেন, ‘জিদান যদি আমাকে ফোন করত, তাহলে কী হতো? কিছুই হতো না। আমি ওর ফোনই তুলতাম না।’ 

এমন কিছু মন্তব্য করে তোপের মুখে পড়েছিলেন গ্রায়েত। ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী এমিলি ওদিয়া-কাস্তেরা গ্রায়েতকে জিদানের কাছে ক্ষমা চাইতে বলার পর গ্রায়েত ক্ষমা চেয়ে বিবৃতি দেন।

শুধু তাই নয়! নারীদের প্রতি তার আচরণ যথাযথ ছিল না।

ফ্রান্সের ফুটবল ফেডারেশন (এফএফএফ) এক বিবৃতিতে জানায়, ফ্রান্স ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির কাছে নিজের পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন নোয়েল লে গ্রায়েত। আগামী ১০ জুন পরবর্তী ফেডারেল অধিবেশনের আগপর্যন্ত অন্তর্বর্তী সভাপতির দায়িত্ব পালন করবেন সহ-সভাপতি ফিলিপ দিয়ালো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম