Logo
Logo
×

খেলা

শচীনকে যে কৌশলে আউট করান ওয়াসিম আকরাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৭ পিএম

শচীনকে যে কৌশলে আউট করান ওয়াসিম আকরাম

এখন থেকে ঠিক ২৪ বছর আগের কথা। ১৯৯৯ সালে চেন্নাই টেস্টে জয়ের পথেই ছিল ভারত। তাদের সেই জয় চিনিয়ে নেন পাকিস্তানের অধিনায়ক ওয়াসিম আকরাম। 

১৯৯৯ সালে চেন্নাই টেস্টের স্মৃতিচারণ করে সম্প্রতি পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, চেন্নাই টেস্ট আমার কাছে স্পেশাল। সাকলাইন মুশতাকের মতো বিশ্বসেরা বোলার আমাদের কাছে থাকা সত্ত্বেও অনায়াসে খেলে যাচ্ছিল শচীন। প্রথম ইনিংসে সাকলাইনের দুসরা অনায়াসে খেলেছিল। প্রতিবার সাকলাইন দুসরা দেওয়ার সময় কিপারের পেছন দিয়ে ল্যাপশট খেলছিল শচীন, যা সেই সময় দেখাই যেত না।

পাকিস্তানের তারকা পেসার আরও বলেন, আমার মনে আছে কতটা হাড্ডাহাড্ডি হয়েছিল সেই ম্যাচ। ভারতের জিততে ২০ রানের মতো দরকার ছিল এবং শচীন ১৩৬ রানে ব্যাট করছিল। তখন প্রত্যেক ফিল্ডার বাউন্ডারিতে। শচীনের বিরুদ্ধে বল করছিল সাকলাইন। আমি ওকে বললাম অফস্টাম্পের বাইরে দুসরা বল করতে এবং হাওয়ায় বলটা ভাসিয়ে দিতে। তাহলে শচীন মিডউইকেট দিয়ে মারতে যাবে। ঠিক সেটাই হলো। শচীন ছয় মারতে গেল। বল ব্যাটের কানায় লেগে উপরে উঠে গেল। আমি ক্যাচ ধরে নিলাম এবং ম্যাচটাও জিতে গেলাম।

সেই টেস্টে জয়ের পর চেন্নাইয়ের দর্শকরাও পাকিস্তানকে কুর্নিশ জানায়। চল্লিশ হাজার মানুষ উঠে দাঁড়িয়ে ওয়াসিম আকরামদের অভিবাদন জানান। ভারতে এসে ভারতকে হারানো কঠিন কাজ ছিল। সেটাই সহজ করেছিল পাকিস্তান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম