Logo
Logo
×

খেলা

যৌন হয়রানির অভিযোগে কারাগারে, জামিন পেলেন না আলভেজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৯ এএম

যৌন হয়রানির অভিযোগে কারাগারে, জামিন পেলেন না আলভেজ

ব্রাজিলের ডিফেন্ডার দানি আলভেজের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। কারণ তার বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের অভিযোগের তদন্ত চলছে। ফলে তাকে জেলেই থাকতে হচ্ছে।

মঙ্গলবার আলভেজের জামিন আবেদন নাকচ করে দেন এক স্প্যানিশ আদালত। খবর ইএসপিএনের। 

প্রতিবেদনে বলা হয়, গত ২০ জানুয়ারি জেলে যান আলভেজ। ৩০ জানুয়ারি তার জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী। 

নেপথ্য কারণ দেখিয়ে বিচারক বলেন, জামিন দিলে স্বদেশে চলে যেতে পারেন আলভেজ। ফলে সেখান থেকে আরও নাও ফিরতে পারেন তিনি। কারণ স্পেনের সঙ্গে ব্রাজিলের কোনো প্রত্যর্পণ চুক্তি নেই। 

২০২২ সালের ৩০ ডিসেম্বরে বার্সেলোনার এক নাইটক্লাবে যান আলভেজ। সেখানে এক তরুণীকে ধর্ষণ করেন তিনি বলে অভিযোগ ওঠে। চলতি বছরের জানুয়ারিতে যার তদন্ত শুরু হয়। কিন্তু ৩৯ বছর বয়সি ব্রাজিলীয় রক্ষণসেনা এবং তরুণীর কাছ থেকে এখনো বিবৃতি পাননি বিচারক। ফলে তা না শোনা পর্যন্ত তাকে কারাগারেই থাকতে হবে।

এ সিদ্ধান্ত নিতে তরুণীর জৈবিক ফল, নাইটক্লাবের সিসিটিভি ফুটেজ এবং আলভেজের বক্তব্য আমলে নিয়েছেন বিচারক।

ইতোমধ্যে নিজের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন আলভেজ। তিনি বলেন, আমি সেখানে ছিলাম। অনেক লোকজন ওখানে ছিলেন। লোকেরা ভালো করেই জানেন, আমি নাচতে ভালোবাসি। কাউকে আঘাত করা ছাড়াই উপভোগ করছিলাম। 

ব্রাজিলীয় ফুলব্যাক বলেন, আমি ওই তরুণীকে চিনি না। কেউ বাথরুমে ঢুকলে তো জিজ্ঞেস করে ভেতরে কেউ আছে কিনা। আমি সেখানে কারও ওপর আক্রমণ করিনি। আমি কীভাবে এক নারী বা মেয়ের সঙ্গে এটি করতে যাচ্ছি? না, ঈশ্বরের দোহায়।

ক্যারিয়ারের গোধূলিলগ্নে মেক্সিকোর পুমাস উনামের হয়ে খেলতেন আলভেজ। সেখান থেকে বার্সায় ফিরেই পুলিশের হাতে আটক হন তিনি। পরে কারাবন্দি হন। তার বিরুদ্ধে এখনো তদন্ত চলছে। তবে শুনানি কবে নাগাদ হবে তা এখনো স্পষ্ট নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম