Logo
Logo
×

খেলা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে জানেন না রিজওয়ান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:০৪ পিএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে জানেন না রিজওয়ান

২১ ফ্রেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।  ১৯৯৯ সালের ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয় ইউনেস্কো। তার পর থেকেই বিশ্বের প্রতিটি দেশ এই দিবসটি আনুষ্ঠানিকভাবে পালন করে আসছে। 

২১ ফেব্রুয়ারির আগেই শেষ হয়ে যাবে বিপিএল। তাই শুক্রবার ভাষার মাস উপলক্ষ্যে বিশেষ কিছু উদ্যোগ নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এদিন বাংলায় ধারাভাষ্য, বাংলা ভাষায় সংবাদ সম্মেলন, বাংলা বর্ণমালা সম্বলিত বিশেষ বাহু বন্ধনী ছিল প্রত্যেক খেলোয়াড়রর, ম্যাচ অফিসিয়ালদের হাতে। 

কিন্তু এদিন বিপিএল নবম আসরের ৪১তম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি তারকা ক্রিকেটারব বলেন, আমি বাংলাদেশকে শুভ কামনা জানাই, যদিও জানি না আজ কী দিন। পুরো দলের জন্যই পরেছি ব্যাজ। পুরো দল পরেছে, তাই আমিও পরেছি।

মাতৃভাষা দিবস সম্পর্কে না জানায় দুঃখ প্রকাশ করে বলেন, দুঃখিত, আমি জানি না বাংলাদেশে আজ কী দিন। যদিও শুভেচ্ছা জানিয়েছি। কিন্তু বাংলাদেশ থেকে বরাবরই ভালোবাসা পেয়েছি। কোচিং স্টাফ, খেলোয়াড় ও বিশেষত বাংলাদেশের মানুষ। আমি এখান থেকে পেশোয়ারের মতোই ভালোবাসা পাই। এখন যেখানে থাকি, আমি আলাদা কিছু দেখি না এই ভালোবাসার চেয়ে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম