Logo
Logo
×

খেলা

‘ভারত সিরিজ অস্ট্রেলিয়ার জন্য দুঃস্বপ্ন হবে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৯ পিএম

‘ভারত সিরিজ অস্ট্রেলিয়ার জন্য দুঃস্বপ্ন হবে’

অস্ট্রেলিয়ার দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং বলেছেন, ভারত সফর অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য দুঃস্বপ্ন হবে।

বৃহস্পতিবার নাগপুরে শুরু হয় বোর্ডার-গাভাস্কার সিরিজ। টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়াকে ১৭৭ রানে অলআউট করে ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ৭৭ রানে প্রথশ দিনের খেলা  করে স্বাগতিক ভারত। 

নাগপুর টেস্টের প্রথম দিনে উইকেট পড়েছে ১১টি। তার মধ্যে ৯টি শিকার করেন স্পিনাররা। বাঁহাতি স্পিনে ৪৭ রানে ৫টি শিকার ধরেন হাঁটুর চোট কাটিয়ে ফেরা রবিন্দ্র জাদেজা। তিনটি উইকেট নেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। 

প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং বলেন, আজকের উইকেট এমন আচরণ করবে, আমি এটাই ধারণা করেছিলাম। কিছুদিন আগে পিচ দেখার পর যখন এটা নিয়ে সবাই আলোচনা শুরু করে তখন আমিও দেখেছি। ভারতের কাছে অস্ট্রেলিয়াকে হারানোর সেরা উপায় টার্নিং উইকেট তৈরি করা।  

তিনি আরও বলেন, আমাদের ব্যাটসম্যানদের জন্য এই উইকেটে খেলা কঠিন হবে। আরেকটি হলো, ভারতীয়রা মনে করে তাদের স্পিনাররা অস্ট্রেলিয়ার চেয়েও ভালো। 

পন্টিং আরও বলেন, নাগপুর টেস্টে অস্ট্রেলিয়া দুইজন অফ স্পিনার নিয়ে খেলছে। যাদের একজনের নাগপুরেই অভিষেক হলো। তাই আমি বুঝতে পারছি কেন এমন পিচ বানানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম