Logo
Logo
×

খেলা

‘ভারতের উইকেট নিয়ে কথা বলার অধিকার তাদের নেই’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪৮ পিএম

‘ভারতের উইকেট নিয়ে কথা বলার অধিকার তাদের নেই’

চার ম্যাচের টেস্ট আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিতে ভারত সফরে রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃহস্পতিবার থেকে নাগপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। 

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান ইয়ান হিলি বলেছেন, ভারত গতবারের মতো এবারও একই পিচ তৈরি করলে অস্ট্রেলিয়া জিতবে না।

অস্ট্রেলিয়ান এই সাবেক ব্যাটসম্যানের এমন বক্তব্যের পরই বিতর্ক শুরু হয়। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার মিডডে পত্রিকায় তার কলামে লিখেছেন, অস্ট্রেলিয়া গত সফরের পিচ নিয়ে কথা বলে মাইন্ড গেম শুরু করেছে। যে দেশে টেস্ট ম্যাচ দুই দিনে শেষ হয়ে যায় তাদের ভারতের পিচ নিয়ে কথা বলার অধিকার নেই।

তিনি আরও বলেন, ব্রিসবেনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচটি দুই দিনেই শেষ হয়ে গেছে। সেই টেস্টের পরই পিচ নিয়ে প্রশ্ন উঠেছে। 

সুনীল গাভাস্কার আরও বলেছেন, গাব্বায় দুই দিনে শেষ হওয়া টেস্ট ম্যাচটি আমাদের দেখায় যে উভয় দলের সেরা ব্যাটসম্যানদের প্রাণ মুখে এসে গিয়েছিল। অবশ্য অস্ট্রেলিয়ান মিডিয়া বলছে ,যেহেতু এটা ব্যাটসম্যানের খেলা, তাই এই ধরনের পিচ বোলারদের কিছু সুযোগ দেয়। 

গাভাস্কার আরও বলেন, ভারতীয় উপমহাদেশের পিচগুলো যখন প্রথম দিন থেকে বাঁক নেয় তখন আপনি কাঁদছেন কেন? বোলারদেরও একটা মাইন্ড গেম আছে, যে কারণে ভারতীয় উপমহাদেশে সেঞ্চুরি বা তার বেশি রান করা ব্যাটসম্যানরা বিশ্বে স্বীকৃত। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম