Logo
Logo
×

খেলা

নিউজিল্যান্ডকে ৯৯ রানেই গুটিয়ে দিল ভারত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩, ০৯:৩২ পিএম

নিউজিল্যান্ডকে ৯৯ রানেই গুটিয়ে দিল ভারত

ভারত সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় দুর্দান্ত লড়াই করে নিউজিল্যান্ড। ৩৫০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে জয়ের দুয়ারে গিয়ে হেরে যায় কিউইরা। 

এরপর দ্বিতীয় ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ১০৮ রানে অলআউট হয়ে নিউজিল্যান্ড হারে ৮ উইকেটে। সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে নেমে ৩৮৬ রানের টার্গেট তাড়ায় নিউজিল্যান্ড হারে ৯০ রানে। 

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলেও টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ২০ ওভারে ১৭৬ রান করে ভারতকে ১৫৫/৯ রানে আটকে দিয়ে কিউইরা জয় পায় ২১ রানে। 

রোববার জিতলেই সিরিজ নিশ্চিত হতো কিউইদের। কিন্তু চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৯৯ রান তুলতে পারে নিউজিল্যান্ড। 

লখনৌয়ের ভারত রত্ন শ্রী অটল বিহারী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। আগে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে সম্মানজনক স্কোর গড়তে পারেনি কিউইরা।

দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন পেসার মিচেল স্যান্টনার। এছাড়া ১৪ রান করে করেন মাইকেল ব্রেসওয়েল ও মার্ক চ্যাম্পম্যান। ১১ রান করে করেন ডেভন কনওয়ে ও ফিন এলান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম