Logo
Logo
×

খেলা

মাশরাফিদের বিপক্ষে ৮৯ রানে থেমে গেল চট্টগ্রাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৩:৫৫ পিএম

মাশরাফিদের বিপক্ষে ৮৯ রানে থেমে গেল চট্টগ্রাম

চলতি আসর মিলিয়ে নবমবারের মতো মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। নবম আসরের উদ্বোধনী ম্যাচে টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্টটি শুরুই হয়েছে মাত্র ৮৯ রানের দলীয় ইনিংস দিয়ে। আধুনিক যুগের ক্রিকেটে টি-টোয়েন্টিতে যা লজ্জাজনক স্কোরেরই শামিল। এমনকি রানের খেলা ক্রিকেটে বিপিএল দেখতে মাঠে আসা দর্শকদেরও জন্য এটি হতাশারই বটে।

বিপিএলের উদ্বোধনী দিনে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট স্ট্রাইকার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা।

অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন দলটির বোলাররাও। মোহাম্মদ আমির, মাশরাফি, রেজাউর রাজাদের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে চট্টগ্রাম ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে তুলতে পারে মোটে ৮৯ রান। যা বিপিএলের উদ্বোধনী ম্যাচগুলোর মধ্যে সর্বনিম্ন স্কোর। ৯০ রান করলেই জয়ে এবারের আসরে শুভ সূচনা করতে পারবে মাশরাফির সিলেট।

মিরপুরে এদিন ব্যাট হাতে চট্টগ্রামের ব্যাটসম্যানরা বেশ হতাশই করেছে। দলটি শুরু থেকে নিয়মিত উইকেট হারাতে থাকে। ওপেনিং জুটিতে ১১ রান তুলতে পারে দলটি। যার প্রত্যেকটি আসে মেহেদী মারুফের ব্যাট থেকে। এই ব্যাটসম্যান নিজের ভুলে রান আউটের শিকার হলে ভাঙে জুটিটি।

এর পর ৫০ রান তোলার আগেই দলের অর্ধেক ব্যাটসম্যানকেই হারিয়ে বসে চট্টগ্রাম শিবির। দলটির অধিনায়ক শুভাগত হোম ১, আফগান রিক্রুট দারউইশ রসুল ৩, পাকিস্তানি উসমান খান ৩ এবং বাংলাদেশের আল আমিনের ব্যাট থেকে আসে ১৮ রান।

পাঁচে নেমে চট্টগ্রামের তারকা ব্যাটসম্যান আফিফ হোসেন কিছুটা চেষ্টা করেন। তবে ২৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনিও। নিচের দিকের আর কোনো ব্যাটসম্যান ডাবল ডিজিট স্পর্শ করতে না পারায় ৮৯ রানের দলীয় ইনিংস নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় চট্টগ্রাম।

সিলেটের পক্ষে বল হাতে সবচেয়ে বেশি সফল ছিলেন রেজাউর রাজা। এই টাইগার পেসার ১৪ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন। এছাড়াও মোহাম্মদ আমির ৪ ওভারে মাত্র ৭ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। লম্বা সময় পর মাঠে নামা মাশরাফি ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম