Logo
Logo
×

খেলা

ভারতকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল শ্রীলংকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০২:১৭ এএম

ভারতকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল শ্রীলংকা

হারলে সিরিজ হাতছাড়া, জিতলে সমতায় ফেরার সুযোগ। এমন কঠিন সমীকরণের ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছে শ্রীলংকা ক্রিকেট দল। 

বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-শ্রীলংকা। 

এদিন টস জিতে সফরকারী লংকান ক্রিকেট দলকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া। 

প্রথমে ব্যাট করে কুশাল মেন্ডিস আর অধিনায়ক দাসুন শানাকার ব্যাটিং তান্ডবে ৬ উইকেটে ২০৬ রানের পাহাড় গড়ে শ্রীলংকা। দলের হয়ে ২২ বলে দুই চার আর ৬টি ছক্কার সাহায্যে অপরাজিত ৫৬ রান করেন দাসুন শানাকা। এছাড়া ৩১ বলে তিন চার আর ৪টি ছক্কার সাহায্যে ৫২ রান করে ফেরেন কুশাল মেন্ডিস। 

সিরিজ জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় ভারত। তবে সূর্যকুমার যাদব (৩৬ বলে ৫১) ও আকসার প্যাটেলের (৩১ বলে ৬৫) ব্যাটিং তাণ্ডবে জয়ের স্বপ্ন দেখালে ছিল ভারত। এরপর ফের ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ১৯০/৮ রানে ইনিংস গুটায় ভারত। ১৬ রানের জয়ে সিরিজে ১-১ সমতায় ফেরে শ্রীলংকা।  

এর আগে সিরিজের প্রথম ম্যাচে ১৬৩ রান তাড়া করে তীরে গিয়ে তরী ডুবায় শ্রীলংকা। মাত্র ২ রানে হেরে যায় সফরকারীরা। শনিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি রাজকোটে অনুষ্ঠিত হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম