Logo
Logo
×

খেলা

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

সার্চ কমিটি পুনর্গঠন, প্রতিবেদন দাখিলের সময়সীমা বিলোপ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩২ পিএম

সার্চ কমিটি পুনর্গঠন, প্রতিবেদন দাখিলের সময়সীমা বিলোপ

ক্রীড়াঙ্গনে সংস্কারের জন্য পাঁচ সদস্যের সার্চ কমিটি গঠন করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সম্প্রতি সে কমিটি থেকে মহিউদ্দিন বুলবুলকে অব্যাহতি দেওয়া হয়। এবার তার স্থলে কমিটিতে যুক্ত করা হয়েছে বিকেএসপির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. মুনীরুল ইসলামকে।

গত ২৯ আগস্ট গঠিত পাঁচ সদস্যের সার্চ কমিটির আহ্বায়ক করা হয় সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন জোবায়েদুর রহমান রানাকে। আর কমিটিতে সদস্য হিসেবে রাখা হয় সাবেক হকি খেলোয়াড় অবসরপ্রাপ্ত মেজর ইমরোজ, প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সচিব আজাদ মজুমদার, সিনিয়র ক্রীড়া সাংবাদিক এমএম কায়সার ও মহিউদ্দিন বুলবুল।

তবে সম্প্রতি বুলবুলের কর্মকাণ্ডে বিব্রত হয়ে তাকে শোকজ করে সরকার। যথাযথ জবাব দিতে না পারায় তাকে কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়। বুলবুলের অব্যাহতির সপ্তাহখানেকের মধ্যেই বিকেএসপি পরিচালককে কমিটির সদস্য মনোনীত করা হয়েছে।

গত ২৯ আগস্ট ক্রীড়া মন্ত্রণালয়ের অফিস আদেশে সার্চ কমিটিকে ২ মাসের মধ্যে প্রতিবেদন জমার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। তবে মঙ্গলবারের (১ অক্টোবর) অফিস আদেশে আগের সময়সীমা বাতিল করে প্রতিবেদন দাখিলের কোনো ‘ডেডলাইন’ উল্লেখ করা হয়নি।

এছাড়া নতুন নির্দেশনায় সার্চ কমিটিকে শুধু জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সচিব সাচিবিক সহায়তা করবেন বলে জানানো হয়। আগের আদেশে ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিবও (ক্রীড়া) সাচিবিক সহায়তার জন্য দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম